রাজ্য বিভাগে ফিরে যান

বাংলায় কি সব স্কুল এ বার বন্ধ হয়ে যাবে, শিক্ষকের চাকরি কি আর হবে না এখানে? প্রশ্ন মমতার

April 24, 2024 | 2 min read

ছবি সৌজন্যে:মমতা বন্দ্যোপাধ্যায় ফেসবুক পেজ

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: বুধবার বর্ধমানের আউশগ্রামে জনসভা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আউশগ্রামের সভা থেকে মমতা বলেন, “এবারে কি বিজেপি ক্ষমতায় আসবে মনে করেন? আগেরবার ৩০৩ পেয়েছিল, এবারে সেটাও পাবে না। মাটির কথা শুনুন, বিজেপি আর ক্ষমতায় আসছে না।”

এরপরই মঞ্চের এক প্রান্ত থেকে অন্য প্রান্ত হাঁটতে হাঁটতে রীতিমতো কড়ি গুনে মমতা বলেন, “উত্তরপ্রদেশে এবারে অখিলেশরা ভাল লড়াই করছে, ওখানে বিজেপি আর প্রচুর আসন পাবে না। বিহারে হাফও পাবে না।. রাজস্থানে প্রথম ভোটে কুপোকাত, মধ্যপ্রদেশে হাফও পাবে না। তামিলনাড়ুতে জিরো, কেরালায় বাম-কংগ্রেসই বেশিরভাগ আসন পাবে। কর্ণাটক, তেলেঙ্গানাতেও এবারে বিজেপির ফল খারাপ হবে, হাফ সিটও পাবে না।”

আউশগ্রাম উচ্চ বিদ্যালয়ের ফুটবল ময়দানে বোলপুরের তৃণমূল প্রার্থী অসিত কুমার মালের সমর্থনে জনসভা করেন মমতা। সেখানেই তাঁর ভাষণে উঠে আসে এসএসসি সংক্রান্ত হাই কোর্টের সোমবারের রায়ের প্রসঙ্গ। ‌আদালতের এই সিদ্ধান্তের নেপথ্যেও বিজেপির চক্রান্ত রয়েছে বলে দাবি করেছেন তিনি।

এ প্রসঙ্গে বিজেপিকে দুষে মমতা আরও বলেন, ‘‘যে সব বিজেপি নেতা এ ভাবে চাকরি খাচ্ছেন, তাঁদের জিজ্ঞেস করছি, সারা জীবন সরকারি চাকরি করার পর সেই বেতন ফেরত দিতে পারবেন তো? এই ২৬ হাজার ছেলেমেয়ে এখন কোথায় যাবে? বাংলায় কি সব স্কুল এ বার বন্ধ হয়ে যাবে? শিক্ষকের চাকরি কি আর হবে না এখানে?’’

বোলপুরের তৃণমূল প্রার্থী অসিত মালের প্রচারে গিয়ে ফের একবার কেষ্টর নাম উঠে এল মমতার বক্তব্যে। বোলপুরের দলীয় প্রার্থীর প্রচারে পূর্ব বর্ধমানের আউশগ্রামে গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। পূর্ব বর্ধমানের কয়েকটি অঞ্চল বোলপুর লোকসভা কেন্দ্রের অধীনে। সেই প্রচার সভা থেকে জেলবন্দি জেলা তৃণমূল সভাপতি অনুব্রতকে দরাজ সার্টিফিকেট দেন তৃণমূল সুপ্রিমো। তাঁর কথায়, “মাটির ছেলে কেষ্ট। আপনারা ওকে কত ভালোবাসতেন। ওর কী অগুণ আছে জানি না। কেসে কী আছে জানি না। সেটা আইন আইনের পথে চলবে। কিন্তু একটাও গরিব লোক ওর সামনে দাঁড়ালে ও ফিরিয়ে দিত না।”

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Mamata Banerjee, #tmc, #Trinamool Congress, #aushgram, #Loksabha Election 2024

আরো দেখুন