বিবিধ বিভাগে ফিরে যান

এবার কম খরচে স্প্লিট এসির মতো কুলারও দেওয়ালে মাউন্ট করতে পারবেন, জেনে নিন এটি কিনতে কত খরচ হবে

April 25, 2024 | 1 min read

এবার কম খরচে স্প্লিট এসির মতো কুলারও দেওয়ালে মাউন্ট করতে পারবেন

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: গরমের তীব্রতা বাড়তেই এসি কিনতে সর্বত্র ভিড় চোখে পড়ছে। ই-কমার্স প্ল্যাটফর্মগুলিতে নতুন এসি নিয়ে আসার মুহূর্তের মধ্যেই স্টক খালি। এসি কিনতে গেলে আপনার বাজেট কমপক্ষে ৩০,০০০ টাকা বা তার বেশি হতে হবে। তাতেও আপনি এক টনের থেকে বেশি আশাই করতে পারবেন না। এমন পরিস্থিতিতে এমনই একটা এয়ার কুলার-এর সন্ধান মিলেছে, যা অনেকটা এসি-র মতোই। সেই কুলারটটি আপনি এসি-র মতোই দেওয়ালে মাউন্ট করে রাখতে পারবেন।

এসি চালালে যেখানে বেশি বিদ্যুতের বিল ওঠে, সেখানে এই কুলার চালালে তুলনামূলকভাবে কম বিদ্যুৎ খরচ হয়। এসির মতোই রিমোট দিয়ে এর তাপমাত্রা নিয়ন্ত্রণ করা যায়।

এই ওয়াল মাউন্টেড কুলারের ট্যাঙ্ক ক্যাপাসিটি ১৫ লিটার। আপনার ঘরে ২০ ফুট উচ্চতা পর্যন্ত ঠান্ডা হাওয়া দিতে পারে কুলারটি। ৫৭ কিউবিক মিটারের ঘরের জন্য এই কুলারটি আদর্শ হতে পারে। ক্রস ভেন্টিলেশন ও আরও ভাল শীতলতার অভিজ্ঞতা সঞ্চয় করতে আপনার ঘরের দরজা ও জানলা খুলে রাখতে পারেন কুলারটি চালানোর সময়।

i-pure টেকনোলজি দেওয়া হয়েছে এই কুলারে। ইলেকট্রনিক হিউমিডিটি কন্ট্রোল, অটোমেটিক হরাইজ়ন্টাল, ভার্টিক্যাল সুইং, ৪ স্পিড কুলিংয়ের ক্ষমতা সম্পন্ন ফ্যান রয়েছে এই কুলারে। এছাড়া এতে কুল ফ্লো ডিসপেন্সার থাকার ফলে আপনার ঘরে আর্দ্রতা-মুক্ত শীতল বাতাস প্রবাহে সাহায্য করে কুলারটি।

কুলারটি কন্ট্রোল করার জন্য একটি রিমোট দেওয়া হবে। তাতে অন/অফের জন্য ১০ ঘণ্টার টাইমার সেট করে নিতে পারবেন। ফ্যান, সুইং এবং কুলিং সেটিংসও পরিবর্তন করতে পারবেন সেই রিমোটের সাহায্যে।

এখন এসি কিনতে যেখানে কমপক্ষে ৩৫ থেকে ৪০ হাজার টাকা খরচ হয়, সেখানেই ওয়াল মাউন্টেড এয়ার কুলারের দাম শুরু ১২০০০ টাকা থেকে।

TwitterFacebookWhatsAppEmailShare

#air cooler, #cost, #split ac, #cooler

আরো দেখুন