রাজ্য বিভাগে ফিরে যান

বীরভূমের পদ্ম প্রার্থী দেবাশিস ধরের মনোনয়ন বাতিল! জেনেশুনেই গতকাল মনোনয়ন জমা দিয়েছিলেন দেবতনু ভট্টাচার্য?

April 26, 2024 | < 1 min read

বীরভূমের পদ্ম প্রার্থী দেবাশিস ধরের মনোনয়ন বাতিল! জেনেশুনেই গতকাল মনোনয়ন জমা দিয়েছিলেন দেবতনু ভট্টাচার্য?

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বহু টালবাহানার পর বীরভূম আসনে প্রাক্তন আইপিএস দেবাশিস ধরকে প্রার্থী করে বিজেপি। আজ, শুক্রবার দেশজুড়ে দ্বিতীয় দফার ভোটগ্রহণ চলছে। তখনই জানা যায় দেবাশিস ধরের মনোনয়ন বাতিল করেছে কমিশন। এবার কি বীরভূম (Birbhum) থেকে পদ্মের টিকিটে লড়বেন দেবতনু ভট্টাচার্য?

বৃহস্পতিবার সাঁইথিয়ায় ঢোল বাজিয়ে প্রচারে ব্যস্ত ছিলেন দেবাশিস ধর (Debashis Dhar)। তখনই সিউড়িতে পদ্ম প্রতীকেই মনোনয়নপত্র জমা দেন দেবতনু ভট্টাচার্য (Debtanu Bhattacharya)। একটা কেন্দ্রে একটি দলের হয়ে দু’জন মনোনয়ন জমা দিলেন কেন, তা নিয়ে প্রশ্ন ছিলই। তবে কি আগাম কিছু আঁচ পেয়েছিল বিজেপি নেতৃত্ব?

সাঁইথিয়ায় পুনুর গ্রামে ঢোল বাজিয়ে প্রচার খোশমেজাজে প্রচার সারছিলেন প্রাক্তন আইপিএস তথা পদ্ম প্রার্থী, তখন সিউড়িতে জেলাশাসকের দপ্তরে মনোনয়নপত্র জমা দেন দেবতনু ভট্টাচার্য। গতকালই বিজেপি সূত্রে খবর ছিল, দেবাশিসের প্রার্থীপদ নিয়ে কিছু সমস্যা ছিল। কিছু নথিপত্র সংক্রান্ত সমস্যা থাকায় বিকল্প হিসাবে দেবতনুর নাম ভাবা ছিল। তবে আজ তিনটে নাগাদ নিশ্চিত করে কমিশন তরফে জানানো হবে, দেবাশিস ধরের প্রার্থীপদ বাতিল হবে কিনা। আপাতত দেবাশিসের মনোনয়নকে ত্রুটিপূর্ণ বলা হচ্ছে। যদিও জানা যাচ্ছে, দেবাশিস আদালতের দ্বারস্থ হচ্ছেন।

উল্লেখ্য, দেবতনু হিন্দু সংহতি নামে এক সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন। ২০২১ সালের আগে তিনি বিজেপিতে যোগ দেন। তিনি যদিও সত্যিই প্রার্থী হন, তবে এত অল্প সময়ে আসানসোল থেকে আসা দেবতনু কতটা ছাপ ফেলবেন বীরভূমের ভোট ময়দানে? ধন্দে বিজেপির কর্মী-সমর্থকেরা

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #birbhum, #politics, #Loksabha Election 2024, #debashis dhar, #Debtanu Bhattacharya

আরো দেখুন