রাজ্য বিভাগে ফিরে যান

কাঠফাটা রোদে প্রচারে ঘাম ঝড়াচ্ছেন রচনা

April 27, 2024 | 2 min read

কাঠফাটা রোদে প্রচারে ঘাম ঝড়াচ্ছেন রচনা

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আসন্ন লোকসভা ভোটে বিজেপির হেভিওয়েট নেত্রী লকেট চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে বাংলার ‘দিদি নম্বর ১’-এ ভরসা রেখেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তৃণমূলের তারকা প্রার্থী রচনা বন্দ্যোপাধ্যায় (Rachana Banerjee)। কাঠফাটা রোদে প্রচার চালাচ্ছেন তিনি।

শুক্রবার ছিল তীব্র গরম। গত দু’সপ্তাহের মধ্যে এদিনই সর্বোচ্চ গরম অনুভূত হয়েছে বলে মনে করছেন অনেকে। এই তাপপ্রবাহ (Heat Wave) পরিস্থিতির মধ্যেও প্রচারে খামতি দিচ্ছেন না হাওড়া ও হুগলির একাধিক লোকসভা কেন্দ্রের প্রার্থীরা। চড়া রোদ আর জ্বালাপোড়া গরমকে থোড়াই কেয়ার করে দাপিয়ে প্রচার চালালেন তাঁরা। সম্প্রতি দেখা যাচ্ছে, হুগলিতে প্রচার মানেই তরজা, কটাক্ষ আর পোস্টার বিতর্ক। শুক্রবারও তার ব্যতিক্রম হয়নি। লাল-সবুজ-গেরুয়া—সব শিবিরই প্রচারের ময়দানে ঘাম ঝরিয়েছে সকাল থেকে।

আগামী সোমবার মনোনয়ন পেশ করবেন হুগলি আসনের তৃণমূল কংগ্রেস প্রার্থী রচনা বন্দ্যোপাধ্যায়। তা নিয়ে আইনি প্রস্তুতির পাশাপাশি এদিন তিনি চন্দননগরে প্রচার সারেন। সকাল ও বিকেল দু’বেলাই তিনি চন্দননগরে প্রচারে ছিলেন। মূলত রোড শো ও পদযাত্রার মাধ্যমে জনসংযোগ করেন ঘাসফুলের এই তারকা প্রার্থী।

তাৎপর্যপূর্ণভাবে এদিনই সকালে চন্দননগরে বেনামি পোস্টার পড়ে। সেখানে রচনা ও কাঞ্চন মল্লিকের সঙ্গে কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের ছবি সহ লেখা ছিল, ‘আজকে কাঞ্চনের সাথে হয়েছে, আগামীতে আপনার সাথেও হতে পারে (দিদি নম্বর ওয়ান)। এই বাংলায় শিল্পীদের কোনও দাম নেই, জয় বাংলা’। প্রচারের গাড়ি থেকে শ্রীরামপুরের বিদায়ী সাংসদ কল্যাণবাবু বৃহস্পতিবার তারকা বিধায়ক কাঞ্চন মল্লিককে নামিয়ে দিয়েছিলেন। তা নিয়ে কটাক্ষ করেই ওই পোস্টার দেওয়া হয়েছিল। কিন্তু এদিন চন্দননগরেই রচনাদেবীর প্রচার থাকায় বিষয়টি বাড়তি মাত্রা পায়।

যদিও রচনা বলেন, ‘আমি কাঞ্চন বা কল্যাণদা, কাউকে নিয়েই কিছু বলব না। কারণ, ঘটনা ঠিক কী হয়েছিল, আমি জানি না। তবে বাংলায় শিল্পীদের সম্মান আছে। দিদিকে আমি বহুবছর ধরে চিনি। তিনি মানুষকে ভালোবাসেন। গুণীদের সম্মান দেন।’ তীব্র গরমের মধ্যেও রচনার প্রচার ঘিরে এদিন চন্দননগরে ভালোই সাড়া পড়েছিল।

TwitterFacebookWhatsAppEmailShare

#campaign, #Hoogly, #Lok Sabha Election 2024, #heat wave, #Rachna Banerjee, #tmc

আরো দেখুন