দেশ বিভাগে ফিরে যান

কল্যাণ চৌবেকে শো-কজ নোটিশ পাঠাল সুপ্রিম কোর্ট, হাতছাড়া হতে পারে AIFF ও IOA-র পদ

April 27, 2024 | < 1 min read

কল্যাণ চৌবের বিরুদ্ধে কড়া পদক্ষেপের হুঁশিয়ারি দিল শীর্ষ আদালত

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: কল্যাণ চৌবের বিরুদ্ধে কড়া পদক্ষেপের হুঁশিয়ারি দিল শীর্ষ আদালত। তাঁকে শো-কজ নোটিশ পাঠানো হয়েছে। বিজেপি নেতা কল্যাণের হাতছাড়া হতে পারে এআইএফএফ ও আইওএ-র পদ।

২০২১ সালে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে মানিকতলা কেন্দ্রে তৃণমূল প্রার্থী সাধন পান্ডের কাছে হেরে যান কল্যাণ। এরপরই ওই আসনে ভোটে অনিয়মের অভিযোগ তুলে পুনরায় ভোট গণনার দাবিতে আদালতের দ্বারস্থ হন তিনি। কিন্তু অভিযোগ, মামলার শুনানির জন্য কলকাতা হাইকোর্টে হাজিরা দেননি। মামলার কাজেও আদালতের সঙ্গে সহযোগিতা করেছেন না। বিচারপতিদের পর্যবেক্ষণ, কল্যাণ এক্ষেত্রে ইচ্ছাকৃতভাবেই আদালতের আদেশ অমান্য করেছেন। সংশ্লিষ্ট মামলায় কলকাতা হাইকোর্টে হাজিরা না দিলে তাঁর বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হবে বলে এদিন কল্যাণকে সতর্ক করে দিয়েছে সুপ্রিম কোর্ট।

কল্যাণ (Kalyan Chaubey) বর্তমানে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের (এআইএফএফ) সভাপতি এবং ভারতীয় ওলিম্পিক্স সংস্থার (আইওএ) যুগ্ম-সচিব। শুক্রবার তাঁকে শো-কজের নোটিস দিয়েছে বিচারপতি সূর্য কান্ত এবং বিচারপতি পি এস নরসিমহার বেঞ্চ। কেন তাঁকে এই দু’টি পদ থেকে অব্যাহতি দেওয়া হবে না, তার জবাবই চাওয়া হয়েছে কল্যাণের কাছ থেকে।

কল্যাণ কলকাতা হাইকোর্টে নির্বাচনী পিটিশন দায়ের করায় এই আসনে এখনও উপনির্বাচন করা সম্ভব হয়নি। অভিযোগ, এআইএফএফ( AIFF) এবং আইওএ-র (IOA) প্রশাসনিক কাজ নিয়ে ব্যস্ততার অজুহাতে তিনি আদালতে গরহাজির থাকছেন। তাই দেশের শীর্ষ আদালত এদিন তাঁকে তীব্র ভর্ৎসনা করেছে। বলেছে, আপনাকে ওই দু’টি পদ থেকে সরিয়ে দেওয়া উচিত।

TwitterFacebookWhatsAppEmailShare

#show-cause notice, #supreme court, #notice, #AIFF, #Ioa, #Kalyan Choubey

আরো দেখুন