রাজ্য বিভাগে ফিরে যান

পান্ডবেশ্বরে ‘কর্পোরেট স্টাইলে’ ভোট প্রচার তৃণমূলের

April 28, 2024 | 2 min read

পান্ডবেশ্বরে ‘কর্পোরেট স্টাইলে’ ভোট প্রচার তৃণমূলের

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: কর্পোরেট স্টাইলে ভোটপ্রচার! হ্যাঁ, এই লোকসভা নির্বাচনে প্রচারে পন্ডবেশ্বরে (Pandaveswar) এরকমই কৌশল নিয়েছে তৃণমূল কংগ্রেস। ২০২২সালের আসানসোল লোকসভা উপনির্বাচনে শুধু পাণ্ডবেশ্বর বিধানসভা এলাকায় এক লক্ষ সাত হাজার ভোটে লিড দিয়েছিল তৃণমূল। সেই লিড ধরে রাখতেই এবার কর্পোরেট স্টাইলে প্রচার চালাচ্ছে তৃণমূল (TMC)।

কোন শাড়ি পরে ভোটপ্রচারে যাবেন, কীভাবে মানুষের সাথে কথা বলবেন, সবই তিনি জানিয়ে দেওয়া হচ্ছে কর্মী সম্মেলনে। স্থানীয় তৃণমূল বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী (Narendranath Chakraborty) বলেন, আমরা কর্পোরেট সংস্থার আদলে নির্বাচনী কার্যালয় করেছি। প্রতিটি বুথে মূল সংগঠন, মহিলা মোর্চা, যুব সংগঠন, ছাত্র সংগঠন প্রতিদিন কী কী কাজ করছে, কোন কোন বাড়িতে কর্মীরা গেলেন, তার নথি রাখা হচ্ছে। পরিকল্পনা করে জনসংযোগ করে মানুষের মন জয় করাকেই আমি কর্পোরেট স্টাইল বলছি।

কয়েকদিন আগে পাণ্ডবেশ্বর বিধানসভার বহুলা গ্রাম পঞ্চায়েত এলাকায় কর্মী সম্মেলন করে তৃণমূল কংগ্রেস। সেখানেও পুরনো স্টাইলেই মেঝেতে আসন পেতে বসেই আলোচনায় অংশ নেন নেতা থেকে কর্মী সকলে। মেঝেতে বসে সম্মেলন হলেও বক্তব্যে কিন্তু কর্পোরেট ছোঁয়া। বক্তব্য রাখতে গিয়ে বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী বলেন, প্রতিদিন একটি গ্রাম চিহ্নিত করে তিনটি প্রান্ত থেকে তিনটি সংগঠন বাড়ি বাড়ি প্রচার শুরু করবে। মহিলা সংগঠনের সদস্যরা পরবেন ঘাসফুল আঁকা শাড়ি। তাঁরা এক প্রান্ত থেকে মানুষের বাড়ি বাড়ি যাবেন। তৃণমূল যুব সংগঠন অন্য একটি প্রান্ত থেকে রাজ্য সরকারের প্রকল্পের কথা তুলে ধরবেন। তৃতীয় প্রান্ত থেকে প্রচার শুরু করবেন তৃণমূল কংগ্রেসের মাদার সংগঠন। মনে রাখতে হবে একবার রেকর্ড ভোটে লিভ নেওয়া সহজ, কিন্তু সেই লিড ধরে রাখা কঠিন। আমাদের সেই কঠিন কাজটাই করতে হবে। এরপর তিনি বলেন, মানুষের বাড়িতে গেলে তৃষ্ণা না পেলেও জল চাইবেন। জলের সঙ্গে যে বাতাসা দেবে, জানবেন ভোটটা আপনার। যাঁর আপনাকে জল দিতে বিরক্তি হবে, জানবেন সে ঘরের ভোটটা আপনি পাবেন না।

ওয়াকিবহাল মহলের মতে, যেভাবে বিভিন্ন কর্পোরেট সংস্থা বারবার বিজ্ঞাপন দিয়ে তার প্রোডাক্টকে সেরা করে তোলে, বিধায়কও বারবার মানুষের কাছে রাজ্য সরকারের প্রকল্পগুলি তুলে ধরে মন জয় করতে চাইছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Loksabha Election 2024, #campaigns, #Narendranath Chakraborty, #tmc, #Pandaveswar

আরো দেখুন