রাজ্য বিভাগে ফিরে যান

সবচেয়ে বেশি কেন্দ্রীয় বাহিনী তৃতীয় দফায়! বাংলার কোন দুই আসনের দায়িত্বে কত কোম্পানি আধা সেনা?

April 28, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: সব থেকে বেশি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হচ্ছে, তৃতীয় দফায়; মুর্শিদাবাদে। জেলার তিনটি লোকসভা কেন্দ্রের মধ্যে, ৭ মে মুর্শিদাবাদ ও জঙ্গিপুর লোকসভা কেন্দ্রে নির্বাচন হবে। দু’টি লোকসভা কেন্দ্রের জন্য ১৮৪ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হচ্ছে। আগামী সপ্তাহে জেলায় চলে আসবে বিপুল সংখ্যক কেন্দ্রীয় বাহিনী।

মুর্শিদাবাদ জেলা দু’টি পুলিশ জেলায় বিভক্ত, একটি মুর্শিদাবাদ, অপরটি জঙ্গিপুর। সূত্রের খবর, মুর্শিদাবাদ পুলিশ জেলায় সর্বাধিক সংখ্যক আধা সামরিক বাহিনী মোতায়ন করা হচ্ছে। ১১৪ কোম্পানি বাহিনী থাকছে। আরও ছয় কোম্পানি বাহিনী থাকবে স্ট্রং রুমের প্রহরায়। জঙ্গিপুর পুলিশ জেলায় ৬৪ কোম্পানি বাহিনী থাকবে।

জানা গিয়েছে, জঙ্গিপুর পুলিশ জেলায় মোট ৮৬১টি ভোট কেন্দ্রে ১৫২৯ পোলিং বুথ আছে। মোট ২৬২৮ জন কেন্দ্রীয় বাহিনীর জওয়ান মোতায়ন থাকছে। মুর্শিদাবাদ পুলিশ জেলায় ১৭৬৩টি ভোট কেন্দ্রে মোট বুথের সংখ্যা ২৪৮২। সেখানে ৪৭২৪ জন কেন্দ্রীয় বাহিনীর জওয়ান মোতায়ন থাকবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #politics, #Election Commission of India, #Central force, #loksabha elections 2024, #bengal polls, #Third phase

আরো দেখুন