রাজ্য বিভাগে ফিরে যান

তৃণমূল নেতা-কর্মী খুনে কেন NIA, CBI নয়? মোদীকে বিঁধে জঙ্গিপুরে হুঙ্কার মমতার

April 29, 2024 | 2 min read

তৃণমূল নেতা-কর্মী খুনে কেন NIA, CBI নয়? মোদীকে বিঁধে জঙ্গিপুরে হুঙ্কার মমতার

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: সোমবার মুর্শিদাবাদ জেলার দুই আসনে, মুর্শিদাবাদ ও জঙ্গিপুরে দলীয় প্রার্থীদের সমর্থনে জোড়া নির্বাচনী সভা করেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আজ, দুপুরে মুর্শিদাবাদ জেলার খড়গ্রাম ব্লকের অন্তর্গত নগর কিষাণ মান্ডি মাঠে নির্বাচনী সভায় সিএএ-এনআরসি নিয়ে ফের সরব হন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রথমের নির্বাচনের দফা নিয়ে তোপ দেগে বলেন, “আজ এখানে গরম ৪৪ ডিগ্রি তাপমাত্রা। হিট ওয়েভে আমাদের আসা যাওয়া করতে হচ্ছে। আগে আমি কখনও দেখিনি তিন মাস ধরে নির্বাচন চলছে। নির্বাচনে কত মানুষের মৃত্যু হচ্ছে। আমাদের একজন জেলা পরিষদের প্রার্থীর মৃত্যু হয়েছে এই তীব্র দাবদাহের কারণে। আমাদের যাঁরা মারা যাচ্ছেন, কই তখন তো ইডি বা সিবিআই আসছে না?”

সিএএ-এনআরসি নিয়ে আক্রমণ শানিয়ে মমতা বলেন, “আমরা বাংলায় এনআরসি করতে দেব না। এদের কাজ নেই কর্ম নেই, একশো দিনের কাজের টাকা কোথায় গেল। তৃণমূল যে একশো দিনের টাকা চুরি করেছে তার প্রমাণ দেখান। বাংলায় ভোট চাওয়ার আগে ও চোর বলার আগে নিজে শ্বেতপত্র দেখান। গরীব মানুষ খেতে পাচ্ছেন না। তিন বছর ধরে মোদী একশো দিনের কাজে টাকা আটকে দিয়েছেন। গায়ের জোরে এনারসি করতে গিয়েছিল। আমি আটকে দিয়েছি। ভোট কাটাকাটি বাংলায় করবেন না। বিজেপির বিরুদ্ধে সকলেই বিরক্ত।”

এরপরই সুর চড়িয়ে মমতা বলেন, “কথায় কথায় মানুষকে চমকানো বিজেপি জেনে রেখ তোমরা আর কোনও দিনও ক্ষমতায় আসবে না। মুর্শিদাবাদ জেলাতে অনেক উন্নয়ন করা হয়েছে। রেলমন্ত্রী থাকাকালীন কলকাতা লালগোলা-হাজারদুয়ারী এক্সপ্রেস চালু করেছিলাম। মুর্শিদাবাদ জেলার গঙ্গা ভাঙন একটা বড় সমস্যা। দিল্লি টাকা দিচ্ছে না, তাই আমরা ২৫০ কোটি টাকা বরাদ্দ করেছি। কান্দি মাষ্টার প্ল্যানে মানুষ কাজ করা হয়েছে। মুর্শিদাবাদ জেলার অনেক মানুষ বিড়ি শিল্পের সঙ্গে যুক্ত। তাঁদের জন্য অনেক কাজ করা হয়েছে। মুর্শিদাবাদ সিল্ক আরও বিখ্যাত হোক যাতে নম্বর ওয়ান হয়।”

জনগণের প্রতি মমতার প্রশ্ন, “আপনারা কি চান দেশের সংবিধান ভেঙে যাক? দেশ বিক্রি হয়ে যাক? ধর্মে ধর্মে ভাগাভাগি করে ইউনিফর্ম সিভিল কোর্ট নিয়ে এসেছে। শুধু মিথ্যা কথা বলে ভিডিও তৈরি করে। আজকে দেশ ও জাতি বিক্রি হয়ে যাচ্ছে। আগামী দিনে বিজেপি এলে কারও স্বাধীনতা থাকবে না। ক্যা করে সবাইকে তাড়িয়ে দেওয়া হবে।”

এরপর একযোগে বাম-কংগ্রেসের বিরুদ্ধে সরব হন মমতা, বলেন “বাংলায় বিজেপির দুটো চোখ একটা সিপিএম ও অন্যটা কংগ্রেস। মুর্শিদাবাদে পাঠিয়েছে সেলিমকে লড়াই করার জন্য। অর্থাৎ সিপিএম তৃণমূলের পাক্কা আসন সেগুলোতে জল ঢেলে, বিজেপিকে যাতে জেতানো যায়, তাই ভুল করলে আর হবে না। কোনও ভোট কাটাকাটি নয়, তৃণমূল একমাত্র দল। সবাইকে এজেন্সি দিয়ে ভয় দেখানো হয়েছে। আগের দুটো দফায় বিজেপি পরাজিত। আগামী দিনে আর যা লড়াই হবে তাতেও বিজেপি ধপাস হবে। দু’বছর ধরে রেশনের টাকা দেয়নি কেন্দ্র সরকার। বিজেপিকে বলছি ইস বার পগার পার। আর চারশো পার হবে না। আমাদের নিজেদেরকে হ্যালিকপ্টার থেকে হোটেল সব কিছু ভাড়া করতে হয়। দিল্লি থেকে উত্তরপ্রদেশ সর্বত্র চেন্নাই থেকে কেরল বিজেপি পরাজিত হবে।”

বাগুইআটি ও পুরুলিয়ায়, দুই তৃণমূল নেতাকে খুনের ঘটনায় জঙ্গিপুরের খড়গ্রামের সভা থেকে বিজেপিকে নিশানা করলেন মমতা বন্দ্যোপাধ্যায় প্রশ্ন তুললেন, “এই ঘটনায় কেন এল না সিবিআই-এনআইএ?” শনিবার রাতে বাগুইআটিতে এক তৃণমূল কর্মী খুন হয়েছেন। রবিবার রাতে পুরুলিয়ার এক তৃণমূল নেতাকে পিটিয়ে খুনের অভিযোগ উঠেছে ঝাড়খণ্ডের তিন যুবকের বিরুদ্ধে। সোমবার মুর্শিদাবাদের জঙ্গিপুরের সভা থেকে দুই তৃণমূল সদস্যের খুন নিয়ে মুখ খুললেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর প্রশ্ন, কেন সিবিআই বা এনআইএ এল না?

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #tmc, #murshidabad, #Loksabha Election 2024, #Bhagwangola

আরো দেখুন