রাজ্য বিভাগে ফিরে যান

ভ্যাপসা গরমে বাড়বে অস্বস্তি, দক্ষিণবঙ্গে তীব্র তাপপ্রবাহের সতর্কতা 

April 30, 2024 | < 1 min read

দক্ষিণবঙ্গে তীব্র তাপপ্রবাহের সতর্কতা 

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মিলবে না স্বস্তি। আগামী পাঁচ দিন দক্ষিণবঙ্গে গরম একই রকম থাকবে। আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, আজ ও আগামী চার দিন ভ্যাপসা গরমে অস্বস্তি আরও বৃদ্ধি পেতে পারে। সর্বনিম্ন আপেক্ষিক আর্দ্রতা ২০-৪০ শতাংশ এবং ৭০ থেকে ৯০ শতাংশের আশপাশে থাকতে পারে দিনের সর্বোচ্চ আপেক্ষিক আর্দ্রতা।  

দক্ষিণবঙ্গের পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, মু্র্শিদাবাদ, বীরভূম, বাঁকুড়া, দুই বর্ধমানে জারি করা হয়েছে লাল সতর্কতা। সেখানে আজ এবং আগামীকাল তীব্র তাপপ্রবাহের পূর্বাভাস রয়েছে। দক্ষিণ ২৪ পরগনাতেও রয়েছে তীব্র তাপপ্রবাহের সম্ভাবনার জন্য  জারি করা হয়েছে কমলা সতর্কতা। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও চলতে পারে তাপপ্রবাহ। বৃহস্পতিবার তীব্র তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে বাঁকুড়া, বীরভূম, পশ্চিম মেদিনীপুর, দুই বর্ধমানে। শুক্রবার দক্ষিণবঙ্গের পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, ঝাড়গ্রাম, দুই মেদিনীপুর, দুই বর্ধমানে তাপপ্রবাহের সম্ভাবনা। 

  উত্তরবঙ্গে্র মালদহ, দুই দিনাজপুরে সোম এবং মঙ্গলবার তাপপ্রবাহের পূর্বাভাস। বুধবার মালদহ এবং দক্ষিণ দিনাজপুরে তাপপ্রবাহের সম্ভাবনার কারণে  জারি করা হয়েছে কমলা সতর্কতা।  সোম এবং মঙ্গলবার জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার জেলায় থাকতে পারে তীব্র গরম। তাই এখানেও হলুদ সতর্কতা জারি করা হয়েছে। দার্জিলিং এবং কালিম্পঙে মঙ্গল থেকে বৃহস্পতিবার পর্যন্ত ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে।  

TwitterFacebookWhatsAppEmailShare

#Weather Update, #Heatwave Alert, #West Bengal, #Weather forecast, #South Bengal, #Weather conditions

আরো দেখুন