রাজ্য বিভাগে ফিরে যান

যোগী-অধীর চোরে চোরে মাসতুতো ভাই, মালদহে বাম-কংগ্রেসকে BJP-র এজেন্ট কটাক্ষ অভিষেকের

May 1, 2024 | 2 min read

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বুধবার উত্তর মালদহের তৃণমূল প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে সামসিতে সভা করেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। এদিনও উপচে পড়েছিল ভিড়। সভা থেকেই অভিষেক বলেন, যতদিন তৃণমূল সরকার থাকবে ততদিন মাসের এক, দু’তারিখ লক্ষ্মীর ভাণ্ডারের টাকা ঢুকবে। এটাই তৃণমূল সরকারের গ্যারান্টি।

এদিন কংগ্রেসের বিরুদ্ধে প্রথম থেকেই আক্রমণাত্মক ছিলেন তৃণমূলের সাধারণ সম্পাদক, বলেন, “যোগী-শাহদের বিরুদ্ধে কে লড়াই করছে? যোগী আদিত্যনাথ বহরমপুরে সভা করতে এসে অধীর চৌধুরী নিয়ে একটা কথাও বলেনি। আসলে চোরে চোরে মাসতুতো ভাই। আমরা দিল্লিতে মানুষের অধিকার চেয়ে আন্দোলন করেছি। একদিনও অধীর চৌধুরী যোগ দেয়নি। এদের কি উচিত ছিল না তৃণমূলের পাশে দাঁড়ানো? একদিনও দাঁড়ায়নি।”

বাম, কংগ্রেসকে বিঁধে তিনি বলেন, “মুদ্রার এপিঠ আর ওপিঠ এরা। বিজেপির এজেন্টগুলোকে ভোট দেবেন না৷ কংগ্রেস নেতা বলছে বিজেপিকে ভোট দাও৷ প্রদেশ কংগ্রেস সভাপতি বলছে বিজেপিকে ভোট দাও৷ রাহুল গান্ধী পাশে বসিয়ে বলছে বিজেপি বিরোধীতায় মমতা বন্দোপাধ্যায়কে দরকার৷ আর প্রদেশ কংগ্রেস সভাপতি সেদিন তৃণমূলের বাপ বাপান্ত করছে। এবারও যদি ভোট কাটাকাটি হয় তাহলে আখেরে লাভ হবে বিজেপির। তাই এবার তৃণমূলের হাত শক্তিশালী করুন। আমি কথা দিচ্ছি এরা কি করে ষড়যন্ত্র করেছে তার সমস্ত তথ্যপ্রমাণ নিয়ে আসব।”

তিনি আরও বলেন, “২০২১ সালে যা ফল হয়েছিল। ২০২৪ সালেও সেই ফল করতে চাই৷ সবাইকে আমাদের এক থাকতে হবে। INDIA জোট বাংলায় হোক আমরা চেয়েছিলাম। অধীর চৌধুরী বলেছেন, তৃণমূলকে ভোট দেওয়ার চেয়ে বিজেপিকে ভোট দেওয়া অনেক ভাল। বিজেপির হাত শক্তিশালী করছে কারা দেখুন? এদিন লোকসভা নির্বাচনের প্রচারে এসে কংগ্রেস-বিজেপিকে একযোগে তোপ দাগলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।”

কংগ্রেসকে নিশানা করে তিনি বলেন, “মালদহ থেকে ভোট কাটাকাটি করে বিজেপির সুবিধা করেছিল। বাংলায় একটা কথা আছে নিজের নাক কেটে, পরের যাত্রা ভঙ্গ করা৷ এই মালতীপুর থেকে দেড় লক্ষ লিড চাই। গতবার কংগ্রেস প্রায় ৬৫ হাজার ভোট পেয়েছিল। তৃণমূল কংগ্রেস পেয়েছিল ৫৪ হাজার। আর এতে সুবিধা হল বিজেপির। মালদহ জেলায় মমতা বন্দোপাধ্যায় সরকার পাশে দাঁড়িয়েছে। এই জেলায় প্রায় ১৬ লক্ষ মেয়েদের কন্যাশ্রী, প্রায় সাড়ে ৯ লক্ষ লক্ষ্মীর ভান্ডার দেওয়া হয়েছে। এদের অণুবীক্ষণ যন্ত্র দিয়ে খুঁজে পাওয়া যায়নি৷ এদের কাজ বৈষম্য রেখে, শান্তি নষ্ট করা।”

এজেন্সি রাজ নিয়েও সরব হন অভিষেক, “তৃণমূলের একাধিক নেতাকে অনৈতিকভাবে গ্রেপ্তার করে বছরের পর বছর জেলে ঢুকিয়ে রেখেছে৷ আর এই অধীর চৌধুরী সারদায় নাম থাকা সত্ত্বেও একটা নোটিশ অবধি দেয়নি ইডি, সিবিআই। সেটিংয়ের তত্ত্ব আমরা করছি না৷ মানুষ বুঝতে পারছে। সিপিএম-কংগ্রেস বিজেপির বি-টিম হয়ে কাজ করছে। মানুষকে বিভ্রান্ত করছে। ২০১৯ সালে এই কংগ্রেস সাড়ে ৩ লক্ষ ভোট না কাটলে এই মালদা উত্তর আসন ৮০ হাজার ভোটে জিতত না খগেন মূর্মূ, জিতত মৌসম নূর। আমাদের দিল্লিতে প্রতিবাদ আরও শক্তিশালী হত৷ আমি এদের কাছে বশ্যতা স্বীকার করি না। আমি-আমরা অন্য ধাতুতে তৈরি। এবার মালদহের দুটো আসন আপনারা আমাদের দেবেন। আমার কোনও পদ লাগে না৷ আমি সারাক্ষণের রাজনৈতিক কর্মী। ডায়মন্ড হারবারে মনোনয়ন পত্র জমা দিয়ে ভোটে লড়ে আমাকে হারান৷ ওপেন চ্যালেঞ্জ করছি। এরা বাংলাকে না চিনে বাংলাকে গ্যারান্টি দিতে এসেছে।”

TwitterFacebookWhatsAppEmailShare

#CPM, #Adhir Ranjan Chowdhury, #Loksabha Election 2024, #Congress, #bjp, #malda, #abhishek banerjee, #campaign

আরো দেখুন