রাজ্য বিভাগে ফিরে যান

দক্ষিণ ২৪ পরগনার চার আসনে সব থেকে বেশি ব্যবধানে জেতার প্রতিযোগিতা!

May 1, 2024 | < 1 min read

ছবি: ফাইল চিত্র

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: দক্ষিণবঙ্গে দক্ষিণ ২৪ পরগনায় ভোট হবে জুন মাসের ১ তারিখ। কিন্তু তার আগেই শাসক দল তৃণমূলের আত্মবিশ্বাস তুঙ্গে। দক্ষিণ ২৪ পরগনা জেলায় চারটি লোকসভা আসন রয়েছে। এই চারটি আসনে তৃণমূল প্রার্থীদের মধ্যে কে সব থেকে বেশি ব্যবধানে জিতবেন, তা নিয়ে শুরু হয়েছে প্রতিযোগিতা। মঙ্গলবার পাথরপ্রতিমায় কলেজ মাঠে এক জনসভায় ভাষণ দিতে গিয়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, তিনি চান ডায়মন্ডহারবারের থেকেও মথুরাপুর লোকসভা কেন্দ্রের প্রার্থী আরও বেশি ভোটের ব্যবধানে জিতুন।

তিনি বলেন, ২০১৯ সালের থেকেও এবার আরও বেশি ভোটের ব্যবধানে জিততে হবে তৃণমূল প্রার্থীকে। অতীতে বিধানসভা পিছু যে ভোট পেয়েছিল দল, এবার তার থেকে অন্তত পাঁচ হাজার বেশি ভোটে লিড দিতে হবে। মথুরাপুর লোকসভা কেন্দ্রকে আগামী দিনে ডায়মন্ডহারবারের মডেলে সাজানো হবে। যে উন্নয়নের মডেল আজ সর্বত্রই আলোচনার বিষয়। গত দশ বছরে ডায়মন্ডহারবারে ৫,৫৮০ কোটি টাকার কাজ হয়েছে। দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বারাণসীতেও উন্নয়নের এত কাজ হয়নি। সেই ডায়মন্ডহারবার মডেল আগামী দিনে মথুরাপুরে কার্যকর করা হবে।

২০২১ সালের নির্বাচনে নামখানায় এসে অমিত শাহ বলেছিলেন, সুন্দরবনের উন্নয়নের জন্য কেন্দ্র দু’লক্ষ কোটি টাকা দেবে। অভিষেক বলেন, সে টাকা মেলেনি, এমনকী, প্রাকৃতিক দুর্যোগের সময় বিজেপির কোনও নেতা সুন্দরবনে আসেননি। রাজ্য সরকারই সুন্দরবনের মানুষের পাশে দাঁড়িয়েছে।

অভিষেক বলেন, মথুরাপুর লোকসভা কেন্দ্রের তীর্থস্থান হল গঙ্গাসাগর। গঙ্গাসাগর মেলার সময় দেশ-বিদেশ থেকে লক্ষাধিক পুণ্যার্থী আসেন।
এই মেলাকে জাতীয় মেলা হিসেবে ঘোষণা করার কথা বলা হয়েছিল। কিন্তু কেন্দ্র তা করেনি। এই সরকার বাংলা বিরোধী’।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #tmc, #south 24 parganas, #Trinamool Congress, #Loksabha Election 2024, #Loksabha Elections, #Lead

আরো দেখুন