রাজ্য বিভাগে ফিরে যান

বেদিক ভিলেজ, দিল্লি, দেরাদুনে ফ্ল্যাট, ফোর্ড ইকো স্পোর্ট গাড়ি! কত সম্পত্তির মালিক বহরমপুরের অধীররঞ্জন?

May 2, 2024 | 2 min read

ছবি: ফাইল চিত্র

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: ২০২৪ সালে ফের বহরমপুর থেকে লড়ছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী। মনোনয়ন দাখিল করেছেন, নির্বাচনী হলফনামায় জানিয়েছেন সাংসদ পদের ভাতাই তাঁর আয়ের প্রধান উৎস। বিগত পাঁচ বছরের আয়ের হিসেবে দিয়েছে, কংগ্রেস নেতা হলফনামায় জানিয়েছেন, ২০১৯-২০ অর্থবর্ষে ১৫ লক্ষ ২৩ হাজার ৮৮৫ টাকা আয় করেছিলেন তিনি, ২০২০-২১ -এ আয় ছিল ১৪ লক্ষ ৪৭ হাজার ৮৩০ টাকা। ২০২১-২২ অর্থবর্ষে তাঁর আয় ছিল ১৪ লক্ষ ৫ হাজার ৪৮০ টাকা, ২০২২-২৩ অর্থবর্ষে তাঁর আয় ছিল ২১ লক্ষ ৫৭ হাজার ৬০০ টাকা। গত অর্থবর্ষে অর্থাৎ ২০২৩-২৪-এ অধীরের আয় ৯ লক্ষ ৫৭ হাজার ২০০ টাকা। তাঁর স্ত্রী অতশী চৌধুরী ২০২৩-২৪ অর্থবর্ষে আয় করেছেন ১১ লক্ষ ৫৬ হাজার ১১০ টাকা। তাঁর স্ত্রী রাষ্ট্রপুঞ্জের একটি প্রজেক্টে অ্যাডভাইজার হিসেবে কাজ করেন।

হলফনামায় জানানো তথ্য অনুযায়ী, অধীরের হাতে রয়েছে নগদ ২ লক্ষ ১১ হাজার টাকা। তাঁর স্ত্রীর কাছে রয়েছে ৫ লক্ষ ৪৯ হাজার টাকা। অধীর ও স্ত্রী অতশীর একাধিক ব্যাঙ্কের অ্যাকাউন্ট রয়েছে। অধীরের নামে রয়েছে ৫টি জমি। একটি কমার্শিয়াল বিল্ডিংও রয়েছে। এছাড়া রয়েছে একাধিক ফ্ল্যাট ও বাড়ি। হলফনামা অনুযায়ী, অধীরের নামে রয়েছে ৭ টি বাড়ি ও ফ্ল্যাট। বহরমপুর ছাড়াও বেদিক ভিলেজ, দিল্লি, দেরাদুনেও ফ্ল্যাট রয়েছে কংগ্রেস প্রার্থীর। সব মিলিয়ে অধীর চৌধুরীর স্থাবর সম্পত্তির আর্থিক মূল্য ২ কোটি ৭৮ লক্ষ ৪০ হাজার টাকা। ৪৯ লক্ষের স্থাবর সম্পত্তি রয়েছে তাঁর স্ত্রীর।

অধীরের কাছে ২০০ গ্রাম সোনা রয়েছে, যার বাজার দর ১৪ লক্ষ ৩৮ হাজার টাকা। অধীরের মোট অস্থাবর সম্পত্তি রয়েছে ৩৯ লক্ষ ৩৫ হাজার ৫৭১ টাকার, তাঁর স্ত্রী ৬৪ লক্ষ ৪১ হাজার ১৪৪ টাকার অস্থাবর সম্পত্তির মালিক। অধীরের গ্যারাজে একটি ফোর্ড ইকো স্পোর্ট গাড়ি রয়েছে। ২০১৭ সালে কেনা গাড়িটির দাম পড়েছিল ৪ লক্ষ ৫৫ হাজার টাকা। স্ত্রী অতশীর নামে রয়েছে দুটি গাড়ি, ট্রাভেরা ও রেক্সটন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Congress, #delhi, #Adhir Ranjan Chowdhury, #Dehradun, #Baharampur, #Loksabha Election 2024

আরো দেখুন