রাজ্য বিভাগে ফিরে যান

‘সন্ন্যাসী মুখ্যমন্ত্রী’ যোগীর বিরুদ্ধে মেরুকরণের অভিযোগ বাংলার প্রচারে!

May 2, 2024 | < 1 min read

যোগীর বিরুদ্ধে মেরুকরণের অভিযোগ বাংলার প্রচারে!

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: ‘সংবেদনশীল’ জায়গায় ধর্মীয় মেরুকরণকে ‘বিষ’ ছড়ানোর অভিযোগ উঠল বিজেপি নেতা এবং উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী অজয় বিস্ত ওরফে যোগী আদিত্যনাথের বিরুদ্ধে। গত মঙ্গলবার বহরমপুরের শক্তিপুরের রাজ্যে প্রথম সভাতেই শেষের দিকে এমনই ‘আস্ফালন’ শুরু করে দেন বিজেপির যুব সমর্থকরাযে মঞ্চ থেকে বারবার শান্ত হতে বলা হয়, কোথাও গণ্ডগোল বা অশান্তি না করতে বলে সামালও দিতে হয়। মঙ্গলবার সিউড়ি ও রানিগঞ্জেও দলীয় প্রার্থীদের সমর্থনে সভা করেন তিনি।

রাজ্য সরকার এবং প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে যোগী বলেন, বাংলায় রামনবমীর মিছিলে হিংসা ছড়ানোর অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়নি কেন? কেন দাঙ্গাবাজদের বিরুদ্ধে সরকার কোনও পদক্ষেপ করল না? এরা উত্তরপ্রদেশে এরকম করলে, উল্টো করে টাঙিয়ে দেওয়া হতো। এমন অবস্থা করা হতো, যেন সাত প্রজন্ম দাঙ্গা করতে ভুলে যায়।

প্রসঙ্গত, রামনবমীর দিন একটি শোভাযাত্রাকে কেন্দ্র করে সম্প্রতি উত্তাল হয়ে উঠেছিল মুর্শিদাবাদের শক্তিপুর, রেজিনগর ও বেলডাঙা এলাকা। দুষ্কৃতীদের হামলায় জখম হন বেশ কয়েকজন। এদিন জনসভায় যোগী সেই ঘটনার প্রসঙ্গ টেনে বলেন, উত্তরপ্রদেশে রামনবমী এবং নবরাত্রিতে কোনও অশান্তি হয় না। কিন্তু বাংলায় রামনবমীর সময় হিংসা ছড়াল কেন?‌

মঙ্গলবার যোগী বলেন, ‌বাংলাকে হিন্দুবিহীন করার ষড়যন্ত্র চলছে। পরিকল্পিতভাবে অনুপ্রবেশকারী ঢুকিয়ে হিন্দুদের সংখ্যা কমানোর চেষ্টা চলছে। তৃণমূল ও কংগ্রেস মাফিয়া এবং অপরাধীদের পশ্চিমবঙ্গে আশ্রয় দিচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Loksabha Election 2024, #2024 loksabha elections, #loksabha elections2024, #West Bengal, #politics, #CM Yogi Adityanath, #Polarization

আরো দেখুন