রাজ্য বিভাগে ফিরে যান

বাংলায় পঞ্চম দফার ভোটে বাড়ছে বাহিনী, মোতায়েন থাকবে ৭৫০ কোম্পানি

May 4, 2024 | < 1 min read

বাংলায় পঞ্চম দফার ভোটে বাড়ছে বাহিনী, মোতায়েন থাকবে ৭৫০ কোম্পানি

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: পঞ্চম দফার ভোটে রাজ্যে বাড়তে চলেছে কেন্দ্রীয় বাহিনীর সংখ্যা। আগামী ২০ মে দেশে পঞ্চম দফার নির্বাচন। সেদিন বাংলার সাতটি আসনেও নির্বাচন হবে। এই সাতটি লোকসভা কেন্দ্রে থাকবে ৭৫০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। এমনটাই জানিয়েছে নির্বাচন কমিশন।

২০ মে রাজ্যের শ্রীরামপুর, হুগলি, হাওড়া, আরামবাগ, উলুবেড়িয়া, বারাকপুর, বঁনগা আসনে নির্বাচন হবে (Lok Sabha Election 2024)। নির্বাচন কমিশন সূত্রে জানা গিয়েছে, ইন্ট্রা স্টেট মুভমেন্টে ৫৭৪ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীকে শ্রীরামপুর, হুগলি, হাওড়া, আরামবাগ, উলুবেড়িয়া, বারাকপুর, বঁনগা কেন্দ্রে মোতায়েন করা হবে। তার মধ্যে থাকবে ১৪৩ কোম্পানি সিআরপিএফ জওয়ান এবং ২৮৮ কোম্পানি বিএসএফ। তালিকায় রয়েছে ৫৬ কোম্পানি আইটিবিপি জওয়ান এবং ৩১ কোম্পানি সিআইএসএফ জওয়ানরা। ব্যবহার করা হবে ৫১ কোম্পানি এসএসবি জওয়ান। মোতায়েন করা হবে ১৪ কোম্পানি আরপিএফ।

কমিশন সূত্রে আরও জানা গিয়েছে , ভিন রাজ্য থেকে বাকি ১৬৬ কোম্পানি আনা হবে। তার মধ্যে থাকবে ৩১ কোম্পানি সিআরপিএফ জওয়ান। বিএসএফ জওয়ানরা থাকবে ৪১ কোম্পানি। সিআইএসএফ থাকবে ৫৭ কোম্পানি। আইটিবিপি জওয়ানরা থাকবে ৯ কোম্পানি। ১৬ কোম্পানির এসএসবি জওয়ানদের আনা হবে বাইরের রাজ্য থেকে। পঞ্চম দফায় ১২ কোম্পানি আরপিএফ জওয়ানরা আসবেন বাইরে থেকে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Election Commision of India, #Central Forces, #Lok Sabha Election 2024, #fifth phase

আরো দেখুন