খেলা বিভাগে ফিরে যান

যুবভারতী মহারণ: আজ ত্রিমুকুট জয়ের সামনে মোহনবাগান

May 4, 2024 | < 1 min read

ছবি সৌজন্যে: Twitter/@mohunbagansg

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: বাংলার ফুটবল অনেকটাই বদলে গিয়েছে, বাবলু ভট্টাচার্য-প্রসূন ব্যানার্জিদের বদলে এখন বাগানের ব্যাটন দিমিত্রি পেত্রাতোস-শুভাশিস বসুদের হাতে, কিন্তু আবেগ, উচ্ছ্বাস আজও অটুট।

শনিবার আইএসএল ফাইনালে মুম্বই সিটি এফসির মুখোমুখি হবে বাগান। সামনে ত্রিমুকুট জয়ের হাতছানি। বিশাল কাইথ থেকে জেসন কামিংস, আজকের একাদশের প্রত্যেকের ঘাম-রক্তে মিশে থাকতে বাধ্য সবুজ-মেরুন আবেগ। লিগ-শিল্ড জিতে ফেলেছেন হাবাসরা। কিন্তু শেষ ম্যাচে মোহন বাগানের সামনে কঠিন চ্যালেঞ্জ। পিটার ক্র্যাটকির মুম্বই সিটি, লিগ-শিল্ডের বদলা নিতে মরিয়া ছাংতের দৌড়, নোগুয়েরা, আপুইয়া, পেরেরা ডিয়াজরা। মোহনবাগানের বিরুদ্ধে ‘হেড টু হেড’ পরিসংখ্যানেও তারা এগিয়ে। কিন্তু ঘরের মাঠের গ্যালারি যে বাগানের হয়েই গলা ফাটাবে। আবেগের বিস্ফোরণে কাঁপবে ভারতীয় ফুটবলের মক্কা।

মরশুমের শুরুতে বাগানের দায়িত্বে ছিলেন হুয়ান ফেরান্দো। ডুরান্ড জেতার পরই ছন্দপতন হয়। আইএসএলে টানা তিনটি ম্যাচ হারের পর ফের হাবাসকেই নিয়ে আসা হয় কোচের পদে। বাকিটা ইতিহাস। আর জিতলে? সোনায় লেখা হবে সে ইতিহাস।

চোটের জেরে আকাশ মিশ্র না থাকায় মুম্বইয়ের দুই উইং ব্যাক দুর্বল। মেহতাব-রাহুলদের সমস্যায় বাড়াবেন লিস্টন ও মনবীর। মাঝমাঠে জনি কাউকো আছেন। দিমিত্রি দারুণ ছন্দে। শুভাশিস মাঝেমধ্যেই তালগোল পাকিয়ে ফেলছে। ছাংতেকে গতি বাড়াতে না দিলেই শনিবার মুম্বইয়ের কপালে বিপদ ঘনাতে পারে। মাত্র কয়েকটা ঘণ্টা। দিকে দিকে মন্দিরে পুজো দেওয়া হচ্ছে। বিকেল সব রাস্তা এসে মিশবে যুবভারতীতে।

TwitterFacebookWhatsAppEmailShare

#mumbai city fc, #Isl 2024, #mohungaban, #Football, #ISL

আরো দেখুন