রাজ্য বিভাগে ফিরে যান

মা ক্যান্টিনে মাছ-ভাত, রোববার চিকেন, বিশেষ দিনে খাসি! কী কী ব্যবস্থা নৈহাটি পুরসভার?

May 4, 2024 | < 1 min read

কী কী ব্যবস্থা নৈহাটি পুরসভার?

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: পাঁচ টাকায় সকলকে ডিম-ভাত খাওয়ানো হয় রাজ্যের উদ্যোগে, উদ্যোগের নাম মা ক্যান্টিন। এখন রাজ্যের প্রায় প্রতিটি পুরসভায় চলে মা ক্যান্টিন। এমন দুটি ক্যান্টিন নৈহাটি পুরসভার অধীনে চলছে। প্রতিদিন প্রায় সাড়ে পাঁচশো মানুষ খান সেখানে। মেনুতে কেবল ডিম-ভাত নয়, সোম, বুধ, শুক্রবার থাকে মাছ-ভাত। মঙ্গল আর শনি-তে নিরামিষ সব্জি-ভাত। রবিবার চিকেনের ঝোল, খাসির মাংস হয় বিশেষ দিনে। রাজ্য সরকার টাকা দিচ্ছে, তা ব্যাতীত নৈহাটি পুরসভার পক্ষ থেকে ভর্তুকিতে চলছে মা ক্যান্টিন। ভোট প্রচারেও উঠে আসছে মা ক্যান্টিনের কথা।

দু’টি ক্যান্টিন মিলিয়ে ১২ জন কাজ করেন। তাঁরাই জানাচ্ছেন, সব সময় দু’তিন রকমের পদ থাকে। শুধু ডিম-ভাত নয়, মাছ-মাংস থাকে মেনুতে। খাবার নিতে আসা এলাকার বাসিন্দারা বলেন, মাত্র পাঁচ টাকায় যা পাওয়া যাচ্ছে, ভাবাই যায় না। মমতা বন্দ্যোপাধ্যায় সরকার বলেই পাঁচ টাকায় মাছ-ভাত, ডিম-ভাত দিতে পারছে।

নৈহাটি পুরসভার চেয়ারম্যান অশোক চট্টোপাধ্যায় জানাচ্ছেন, চালের জন্য দশ টাকা চল্লিশ পয়সা করে পান তারা। বাকি টাকা পুরসভার পক্ষ থেকে, নৈহাটির কিছু মানুষের কাছ থেকে অনুদান হিসেবে নিচ্ছেন তারা। সপ্তাহে তিনদিন মাছ-ভাত হয়, একদিন হয় মাংস-ভাত। তাঁর কথায়, এটাই মমতা বন্দ্যোপাধ্যায়ের সাফল্য। মানুষ সে’জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে আশীর্বাদ করছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Naihati, #Maa Canteen, #nahati pourosobha, #special menus, #menus

আরো দেখুন