রাজ্য বিভাগে ফিরে যান

কমিশনকে দেওয়া হলফনামায় মিথ্যা তথ্য! শান্তনু ঠাকুরের প্রার্থী পদ খারিজের দাবি তৃণমূলের

May 5, 2024 | < 1 min read

শান্তনু ঠাকুরের প্রার্থী পদ খারিজের দাবি তৃণমূলের

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মনোনয়নে পত্রে মিথ্যা তথ্য দিয়েছেন বিজেপি প্রার্থী শান্তনু ঠাকুর! এমনই অভিযোগ তুলে বনগাঁ লোকসভা কেন্দ্রের বিজেপি (BJP) প্রার্থী শান্তনুর মনোনয়ন বাতিলের দাবিতে নির্বাচন কমিশনের দ্বারস্ত হয়েছে তৃণমূল কংগ্রেস। তৃণমূলের রাজ্যসভার সাংসদ মমতা ঠাকুরের অভিযোগ, কমিশনকে দেওয়া শান্তনুর হলফনামায় ভুল ও মিথ্যা তথ্য দেওয়া হয়েছে, এমনকী তথ্য গোপন করাও হয়েছে। ভোটের মুখে এই ঘটনায় রীতিমতো চাপানউতোর শুরু হয়েছে বনগাঁ লোকসভা কেন্দ্রে।

শনিবার সন্ধ্যায় বনগাঁয় (Bangaon) তৃণমূলের জেলা কার্যালয়ে বসে সাংবাদিক সম্মেলন করেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ মমতা ঠাকুর। সেখানেই শান্তনুর বিরুদ্ধে তিনি অভিযোগ করেন, শান্তনু ঠাকুরের শিক্ষাগত যোগ্যতা নিয়ে মিথ্যা তথ্য দেওয়া হয়েছে। তিনি জানিয়েছেন বিদেশ থেকে ডিগ্রি লাভ করেছেন। ইতিমধ্যে বিষয়টি নিয়ে কমিশনে হলফনামা জমা করা হয়েছে বলেও জানান তিনি। প্রসঙ্গত, মনোনয়নে পত্রে বিজেপি প্রার্থী শান্তনু ঠাকুর জানিয়েছেন, অস্ট্রেলিয়ার সিডনির একটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ডিপ্লোমা পাশ করেছেন তিনি। মমতাবালা ঠাকুরের দাবি, শান্তনু ঠাকুর (Shantanu Thakur) বিদেশের যে শিক্ষা প্রতিষ্ঠানের কথা বলছেন, আদতে তার কোনও অস্তিত্ব নেই। এমনকী এবিষয়ে তিনি কোনও শংসাপত্র জমা দেননি।

এর পাশাপাশি তিনি আরও জানান যে, মাতৃসেনার নাম করে কোটি কোটি টাকার সম্পত্তির মালিক শান্তনু ও তাঁর স্ত্রী সোমা ঠাকুর। সেসব তথ্যও কমিশনকে দেওয়া হয়নি। অথচ সেই সম্পত্তির হিসেব হলফনামায় দেখানো হয়নি। এদিনের সাংবাদিক সম্মেলনে তাঁর আরও দাবি, সাংসদ তহবিলের অর্থে কাজ না করেও কাজ দেখানো হয়েছে। মমতা ঠাকুর বলেন, বিজেপি প্রার্থী শান্তনু ঠাকুরের মনোনয়ন খারিজের জন্য রাজ্যে নির্বাচন কমিশন এবং জাতীয় নির্বাচন কমিশনের কাছেও আবেদন জানানো হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #bangaon, #Shantanu thakur, #Mamata Thakur, #Loksabha Election 2024

আরো দেখুন