উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

দার্জিলিঙে জয়ের গন্ধ পাচ্ছে জোড়াফুল! নির্বাচন পরবর্তী বুথ ভিত্তিক সমীক্ষায় কোন ইঙ্গিত?

May 5, 2024 | < 1 min read

ছবি সৌজন্যে: NDTV

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: শনিবার শিলিগুড়ি বিধানসভাতে বুথ ভিত্তিক ভোটের সমীক্ষার করেছে তৃণমূলের জেলা নেতৃত্ব, এমনই নির্দেশ গিয়েছে রাজ্য নেতৃত্বের তরফে। নির্বাচন কমিশনের দেওয়া ফর্ম-১৭ ধরে বুথ ভিত্তিক ভোটের সমীক্ষা শুরু করেছে তৃণমূল। কোন বুথে কত ভোট পেয়েছে ঘাসফুল, সে’তথ্য জানতেই নির্বাচন পরবর্তী সমীক্ষা। দলের অন্দরে শুরু হয়েছে চুলচেরা বিশ্লেষণ। নির্বাচন পরবর্তী বুথ ভিত্তিক সমীক্ষায় মাটিগাড়া-নকশালবাড়ি ও ফাঁসিদেওয়া বিধানসভায় জয়ের আশা দেখছে তৃণমূল।

দার্জিলিং লোকসভা কেন্দ্রে তৃণমূলের দিকে কত ভোট পড়তে পারে? তার আভাস বুথ ধরে ধরে সমীক্ষার কাজ চলছে। শনিবার বিকেলে দার্জিলিং জেলা (সমতল) তৃণমূলের কার্যালয়ে শিলিগুড়ি বিধানসভার ৩৩টি ওয়ার্ডের বুথ কমিটি ও পোলিং এজেন্টদের নিয়ে ভোটের অঙ্ক কষতে বসেছিল তৃণমূল নেতৃত্ব। বিধানসভার ৩৩টি ওয়ার্ডে, ২৪৫টি বুথ আছে। শনিবার ২৪৫টি বুথের বুথ সভাপতি, ওয়ার্ড সভাপতি এবং দলের পোলিং এজেন্টদের বৈঠকে ডাকা হয়েছিল।

বুথের পোলিং এজেন্ট এবং বুথ সভাপতিদের থেকে বুথভিত্তিক দলের অবস্থান সম্পর্কে ধারণা পেয়েছে তৃণমূল। সমস্ত বুথের নেতৃত্ব এবং পোলিং এজেন্টরা মিটিংয়ে আনুমানিক দলের প্রাপ্তভোটের পরিসংখ্যান দিয়েছেন। এর আগে গত বুধবার মাটিগাড়া-নকশালবাড়ি এবং ফাঁসিদেওয়া ব্লকের ২২টা অঞ্চল নিয়ে বুথ ভিত্তিক সমীক্ষা করেছে জোড়াফুলের জেলা নেতৃত্ব। সেই সমীক্ষায় বুথ নেতৃত্ব ও পোলিং এজেন্টদের রিপোর্ট অনুযায়ী, দার্জিলিং জয়ের আভাস পেয়েছে তৃণমূল।

TwitterFacebookWhatsAppEmailShare

#North Bengal, #tmc, #Trinamool Congress, #Loksabha Election 2024, #Loksabha Elections, #Gopal Lama, #Darjeeling

আরো দেখুন