রাজ্য বিভাগে ফিরে যান

Weather Update: অবশেষে তীব্র গরমের ইতি! বৃষ্টিতে ভিজবে কোন কোন জেলা?

May 5, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: প্রবল গরমে নিত্যদিন তপ্ত হচ্ছে বঙ্গ। অবশেষে স্বস্তির বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর। রবিবার দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই রয়েছে বৃষ্টির পূর্বাভাস। কলকাতাসহ হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, দুই মেদিনীপুর, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদীয়া, দুই ২৪ পরগনা এবং হাওড়ায় বৃষ্টির সম্ভাবনা। এই এলাকাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, নদীয়া, মুর্শিদাবাদে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

হাওয়া অফিস জানাচ্ছে, রবিবার ঘণ্টায় ৩০- ৪০ কি.মি গতিতে ঝোড়ো হাওয়া বইতে পারে নদীয়া, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদ জেলায়।

উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদায় রবিবার থেকে শুক্রবার টানা বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। এই আট জেলায় প্রতিদিন ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিমি গতিতে হাওয়া বইতে পারে বলে পূর্বাভাস।

এদিকে আজ, কলকাতায় আজ সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২৯ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকার পূর্বাভাস আবহাওয়া দপ্তরের।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Kolkata, #Weather forecast, #Rain, #Weather Update

আরো দেখুন