রাজ্য বিভাগে ফিরে যান

মায়ের আত্মসম্মান গেলে, তা ফিরে পাওয়া যায় না – সন্দেশখালি নিয়ে BJP-কে আক্রমণ মমতার

May 5, 2024 | 2 min read

মমতা বন্দ্যোপাধ্যায়

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: আজ, রবিবার বোলপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী অসিতকুমার মালের সমর্থনে জনসভা করছেন তৃণমূল নেত্রী। জনসভা ছাড়াও রবিবার মমতা বন্দ্যোপাধ্যায় বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী কীর্তি আজাদের সমর্থনে রোড-শো করেন।

সন্দেশখালির ভাইরাল স্টিং ভিডিও নিয়ে আক্রমণের সুর চড়িয়ে মমতা বলেন, “সন্দেশখালির কথা আপনারা কেউ ভাবতে পেরেছিলেন? প্রধানমন্ত্রী এসে কত কাঁদছেন। কিন্তু ঘটনাটা কী ভাবে সাজিয়েছিল এক বারও কেউ বুঝতে পেরেছিলেন? সন্দেশখালি কী ভাবে টাকা দিয়ে সাজানো হয়েছিল? আমি বিজেপিকে বলব, টাকা দিলে টাকা পাওয়া যায়, কিন্তু মায়ের আত্মসম্মান গেলে, তা ফিরে পাওয়া যায় না।”

তিনি আরও বলেন, “মিথ্যে নাটক করতে করতে, ফেক ভিডিও বানাতে বানাতে বিজেপি স্পর্ধা বেড়ে গিয়েছে। সন্দেশখালির কালি ঢাকতে, এখন তৃণমূলের ঘরে কালি ঢালার চেষ্টা করছে।”

এদিন নির্বাচন কমিশনকেও নিশানা মমতা, বলেন; “বিজেপি বলছে ওসি চেঞ্জ করতে, করে দিচ্ছে। ডিআইজি পাল্টে দিচ্ছে। তৃণমূলের বিরুদ্ধে যা করতে বলছে তাই করছে। এটা নির্বাচন কমিশন? তিন জনই বিজেপির কোলের সন্তান।” বিজেপির বিরুদ্ধে বলেন, “বিজেপি কয়লা মাফিয়া। ওদের মন্ত্রীরা টাকা খান। গরু আমাদের বিষয় নয়, ওটা বিএসএফ দেখে।”

উন্নয়ন তৃণমূল নেত্রী বলেন, “বীরভূমে অনেক উন্নয়ন হয়েছে। আমি মনে করি, কেষ্ট আজ জেলে থাকলেও এই ছেলেটাই জেলার উন্নয়নকে হাতের মুঠোয় রেখে কাজ করত। তাই পর পর চারটে সেতু করেছি আমরা। বিজেপি সাজিয়ে গুজিয়ে কেস করেছে। তাতে কী এক দিন না এক দিন তো বেরোবেই। কেষ্ট কে ধরে রেখেছে কেন? নির্বাচনের জন্য। ওকে বলেছে তুমি বিজেপিকে মদত (সাহায্য) করে দাও, তোমায় ছেড়ে দেব। দেখবেন বীরভূমের ভোট হয়ে যাবে, কেষ্টও ছাড়া পেয়ে যাবে।

তৃণমূল নেত্রীর বক্তব্যে উঠে আসে নোবেলজয়ী অর্থনীতিবিদের কথা, বলেন, “অমর্ত্য সেনকে জমিহারা করে দিতে চেয়েছিল। সে দিন আমরা সবাই রুখে দাঁড়িয়ে ছিলাম। বিশ্বভারতীর ভিসি কী করেছিলেন সে দিন? বীরভূমের বদমান করে দিয়েছিলেন।”

বিজেপিকে চ্যালেঞ্জ ছুড়ে মমতা বলেন, “রোজ কাগজে এখন বিজ্ঞাপন দিচ্ছে। কিন্তু তিন বছর ধরে একশো দিনের টাকা কেন দেননি? বার বার কেন্দ্রীয় টিম পাঠাচ্ছে। আমি বলেছিলাম বিহার, উত্তরপ্রদেশ, মহারাষ্ট্রের আর বাংলার রিপোর্ট কার্ড প্রকাশ্যে আনতে। কিন্তু আপনারা জানতে এখানে কিছু হয়নি। মোদীর দল, ক্ষমতা থাকলে আমার আর অভিষেকের নাম নিয়ে বিজ্ঞাপন করো। আমি দেখতে চাই কত বড় বুকের পাঠা।”

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #tmc, #campaign, #Bolpur, #Sandeshkhali, #Loksabha Election 2024, #bardhaman durgapur

আরো দেখুন