রাজ্য বিভাগে ফিরে যান

কোটি টাকার ওপর সম্পত্তি রয়েছে প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের, বলছে হলফনামা

May 6, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: অভিযোগ উঠেছে তিনি নাকি বিজেপির সঙ্গে যোগাযোগ রাখাকালীন রাজ্যের বিরুদ্ধে একের পর এক রায় দিয়েছেন। ইস্তফা দেবার পর সেই অভিজিৎ গঙ্গোপাধ্যায় এখন প্রাক্তন বিচারপতির পাশাপাশি বিজেপি প্রার্থী। এবং প্রার্থী হিসেবে শনিবার হলফনামা জমা দেবার পর জানা গেল, তিনি কোটিপতি। বাড়ি, গাড়ির পাশাপাশি চাষের জমিও রয়েছে তাঁর। তবে দেনাও রয়েছে কিছু।

নির্বাচনের মনোনয়নের সময় জমা দেওয়া সেই হলফনামা বলছে প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সম্পত্তির মধ্যে আছে ১২ লাখ টাকার আইনের বই। তাঁর মোট অস্থাবর সম্পত্তির পরিমাণ ৩ কোটি ৭ লাখ ২১ হাজার টাকা। আর ১ কোটি ৫৫ লাখ ৩৪ হাজার ৪৭২ টাকার স্থাবর সম্পত্তি তাঁর। অস্থাবর সম্পত্তির হিসাবের মধ্যেই তিনি জানিয়েছেন, একটি গাড়ি, দু’টি সোনার আংটি এবং আইনের বইয়ের কথা। গাড়ির দাম প্রায় ৬ লাখ টাকা। দামি পাথরের আংটি দু’টির মূল্য ৭৫ হাজার টাকা।

প্রাক্তন বিচারপতির পৈতৃক বাড়ি হাওড়ার ডোমজুড়ের একটি পঞ্চায়েত এলাকায় চাষের জমি রয়েছে, যার আনুমানিক মূল্য ৬০ লাখ ৩৪ হাজার টাকা। এ ছাড়া সল্টলেক সেক্টর-৩ এলাকায় একটি ১২০০ স্কোয়্যার ফুটের ফ্ল্যাট আছে।

২০২১ সালের অগস্ট মাসে ৮০ লাখ টাকা দিয়ে সল্টলেকের ফ্ল্যাটটি কেনেন তিনি। ওই ফ্ল্যাটটি ব্যাঙ্ক থেকে ঋণ নিয়ে কিনেছিলেন। তাই এখনও ৫০ লাখ ৭৭ হাজার টাকার বাড়ি ঋণ রয়েছে অভিজিতের নামে।

তবে প্রাক্তন বিচারপতির সম্পত্তির বেশির ভাগ অংশই সঞ্চিত। ব্যাঙ্কে ফিক্সড ডিপোজিট ছাড়াও শেয়ার মার্কেটে তাঁর বিনিয়োগ রয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#property, #politics, #Tamluk, #Loksabha Election 2024, #Abhijit ganguly, #West Bengal

আরো দেখুন