রাজ্য বিভাগে ফিরে যান

পুলিশ অনুসন্ধানকারী দল গঠন করতেই রাজভবনের কর্মীদের মুখ বন্ধের নির্দেশ রাজ্যপালের

May 6, 2024 | < 1 min read

পুলিশ অনুসন্ধানকারী দল গঠন করতেই রাজভবনের কর্মীদের মুখ বন্ধের নির্দেশ রাজ্যপালের

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: শ্লীলতাহানির অভিযোগ উঠেছে বাংলার রাজ্যপালের বিরুদ্ধে, তারপরে তড়িঘড়ি রাজ্য ছেড়ে কেরলে পাড়ি দিয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস । অভিযোগের ভিত্তিতে অনুসন্ধানের জন্য কলকাতা পুলিশ একটি দল গঠন করেছে। তারপরই রাজভবনের কর্মীদের মুখ বন্ধ করার নির্দেশ পাঠান রাজ্যপাল সিভি আনন্দ বোস। সাংবিধানিক রক্ষাকবচের ফায়দা তুলে পুলিশি তদন্তে এড়িয়ে যাওয়ার পথ নিলেন সিভি আনন্দ বোস।

রবিবার রাজ্যপাল সিভি আনন্দ বোস (C. V. Ananda Bose) একটি বিবৃতি প্রকাশ করেন। সংবিধানের ৩৬১ ধারার কথা উল্লেখ করে তাতে জানানো হয় রাজ্যপাল আইনের উর্ধ্বে। সেই সঙ্গে উল্লেখ করা হয়, তিনি খবর পেয়েছেন পুলিশ বাংলার রাজ্যপালের বিরুদ্ধে তদন্ত করতে পারেন, সেই উদ্দেশ্যে সিসিটিভি ফুটেজ সংগ্রহ করতে পারে। এ প্রসঙ্গ উল্লেখ করে; রাজভবনের স্থায়ী, অস্থায়ী, চুক্তিভিত্তিক বা নিরাপত্তার সঙ্গে যুক্ত সব কর্মীদের নির্দেশ দেন সি ভি আনন্দ বোস। বলা হয় কোনওভাবেই তাঁরা যেন পুলিশের সঙ্গে যোগাযোগ না করেন। পুলিশের সঙ্গে অনলাইনে, অফলাইনে, ব্যক্তিগত, ফোনে বা অন্য যেকোনও পথে যোগাযোগ এড়িয়ে যেতে নির্দেশ দেওয়া হয়।

কলকাতা পুলিশের (Kolkata Police) তরফে তথ্য অনুসন্ধানে সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখার সম্ভাবনা শুরু হতেই সম্পূর্ণ অসহযোগিতার পথে রাজ্যপাল। এতদিন প্রশাসনিক কাজে অসহযোগিতা করে উন্নয়নে বাধা তৈরি করেছেন রাজ্যপাল। এবার তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্তকেও ধামাচাপা দিতে চাইছেন রাজ্যপাল?

TwitterFacebookWhatsAppEmailShare

#Raj Bhavan, #Kolkata Police, #C. V. Ananda Bose, #Molestation case

আরো দেখুন