বিবিধ বিভাগে ফিরে যান

ভোট, রাজনীতির খবরে আগ্রহ হারাচ্ছেন নেটিজেনরা! নির্বাচনের মরশুমেও Google ট্রেন্ডে পাঁচ নম্বরে সত্যজিৎ

May 6, 2024 | < 1 min read

গুগল ট্রেন্ডে সত্যজিৎ রায়ের নাম পাঁচ নম্বরে উঠে এসেছে

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ভোট এখন মধ্যগণনে, তিন মাসের সুদীর্ঘ ভোটের মরশুম। কিন্তু আম জনতা ভোট নিয়ে ভাবছেই না। এমনই ইঙ্গিত মিলছে গত এক সপ্তাহের গুগল ট্রেন্ডে। নেটিজেনরা মেতে রয়েছেন হয় আইপিএলে, সত্যজিৎ রায়ে।

ধারাবাহিকভাবে গুগল ট্রেন্ডে (Google Trends) এক নম্বরে রয়েছে আইপিএলের খবর। তরুণ প্রজন্ম আইপিএলেই মজে আছেন। গত এক সপ্তাহে পয়লা মের ছুটি, কোভিশিল্ড বিতর্ক, দুবাইয়ের আবহাওয়া, মাধ্যমিকের ফল, বিস্ফোরণের হুমকি ইত্যাদি গুগল ট্রেন্ডের তালিকায় প্রথম দশে ছিল, রাজনৈতিক বিষয় একেবারেই তলানিতে। গত এক সপ্তাহে ২৮ এপ্রিল তারিখে, একটি বেসরকারি সংবাদ চ্যানেলে প্রধানমন্ত্রীর ইন্টারভিউকে ঘিরে অনুসন্ধান হয়েছে ১০ হাজারের মতো, ওই একটিই যা। তার পরদিনই অরবিন্দ কেজরিওয়াল সম্পর্কে ইন্টারনেটে সার্চের সংখ্যা এক লক্ষ ছাড়িয়েছে। প্রোজ্জ্বল কাণ্ড ছাড়া আর কোনও রাজনৈতিক ইস্যু নেট দুনিয়ায় ছাপ ফেলেনি।

মোদীর গ্যারান্টি বা ৪০০ পার নিয়েও আর আগ্রহ নেই! এমনকী রাজনৈতিক দলের প্রচার নিয়েও নেট দুনিয়ায় প্রভাব নেই। সিনেমা, শিক্ষা, ইলেকট্রিক আপ্লায়েন্স সম্পর্কে অনুসন্ধান চলেছে। বৃহস্পতিবার ছিল সত্যজিৎ রায়ের জন্মদিন। সেদিন দশ হাজারের বেশি সার্চ হওয়ায় গুগল ট্রেন্ডে সত্যজিৎ রায়ের নাম পাঁচ নম্বরে উঠে এসেছে। রাজনীতির প্রতি নেটিজেনদের অনীহা দেখা যাচ্ছে, এমনই মত বিশেষজ্ঞদের।

TwitterFacebookWhatsAppEmailShare

#satyajit roy, #Google Trends

আরো দেখুন