রাজ্য বিভাগে ফিরে যান

অস্বস্তিকর গরম থেকে এবার কি মিলবে মুক্তি? বড় খবর জানিয়ে দিল হাওয়া অফিস

May 6, 2024 | < 1 min read

অস্বস্তিকর গরম থেকে এবার কি মিলবে মুক্তি? বড় খবর জানিয়ে দিল হাওয়া অফিস

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি:  অস্বস্তিকর গরম থেকে কি এ বার মিলবে স্বস্তি! আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস দক্ষিণবঙ্গে তাপপ্রবাহ শেষের দিকে। আগামী ছয় থেকে আট দিন ৪-৬ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে তাপমাত্রা। সঙ্গে রয়েছে বৃষ্টির সম্ভাবনা। বেশির ভাগ জায়গায় তাপমাত্রা স্বাভাবিকের কাছাকাছি আসতে পারে। তার নীচেও নামতে পারে।

মৌসম ভবন জানিয়েছে,  সোমবার থেকে বর্ধমান, পশ্চিম বর্ধমান বীরভূম, ঝাড়গ্রাম, বাঁকুড়ায়, পশ্চিম মেদিনীপুরে তাপপ্রবাহের সম্ভাবনা কম। রাজ্য জুড়ে হতে পারে বৃষ্টি। জানা গিয়েছে,  বঙ্গোপসাগর থেকে রাজ্যে জলীয় বাষ্পের প্রবেশ বৃদ্ধি পাচ্ছে। কাছাকাছি ঘূর্ণাবর্ত বা নিম্নচাপ অক্ষরেখা তৈরির সম্ভাবনা রয়েছে। সে কারণেই বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে। 

সোমবার-মঙ্গলবার দক্ষিণের প্রায় সব জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। সঙ্গে বইতে পারে দমকা ঝোড়ো হাওয়া। কোথাও কোথাও কালবৈশাখীও হতে পারে। আগামী বুধ-বৃহস্পতিবারও বৃষ্টি এবং ঙ্গে বইতে পারে দমকা হাওয়া হতে পারে দক্ষিণের বিভিন্ন জেলায়।  

কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকাতেও সোম এবং মঙ্গলবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধ এবং বৃহস্পতিবারও চলতে পারে বৃষ্টি। সোমবার বীরভূম, মুর্শিদাবাদ, নদীয়ায় ভারী বৃষ্টি হতে পারে।  মঙ্গলবার উপকূলে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা এবং সংলগ্ন জেলায় হতে পারে ভারী বৃষ্টি।   

সোম থেকে মঙ্গলবার বজ্রবিদ্যুৎ-সহ তীব্র বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গে। তার পরেও চলতে পারে বৃষ্টি। গত কয়েক দিন মালদহ, দুই দিনাজপুরে আগামী তিন-চার দিনে সেখানে ৪-৬ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে তাপমাত্রা।

TwitterFacebookWhatsAppEmailShare

#heatwave, #Rain forecast in Kolkata, #Weather Update, #Rain Forecast

আরো দেখুন