রাজ্য বিভাগে ফিরে যান

এবার কি ভ্যাপসা গরম থেকে মিলবে মুক্তি! বৃষ্টিসুখের উল্লাস কি পাবে মহানগরী?

May 6, 2024 | < 1 min read

কালবৈশাখীর সাথে ঝেঁপে নামবে বৃষ্টি

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ভ্যাপসা গরমে নাজেহাল কলকাতাবাসী। উইকএন্ডে বৃষ্টিসুখের উল্লাসে নিশ্চিন্তের ঘুমাবে ভেবেছিল বঙ্গবাসী। কিন্তু সে আশায় জল ঢেলে থমকে গিয়েগিল বৃষ্টি। অবশেষে সোমবার এল সুখবর। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, কালবৈশাখীর সতর্কতা রয়েছে দক্ষিণবঙ্গের ৮ জেলায়, বাড়বে বৃষ্টিও। ভারী বৃষ্টির পূর্বাভাস মুর্শিদাবাদ এবং বীরভূম জেলায়। বীরভূম, মুর্শিদাবাদ, নদীয়া, উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

আবহাওয়া দপ্তরের তথ্য অনুযায়ী, সোমবার থেকে কলকাতাসহ গোটা বাংলায় বৃষ্টির অনুকুল পরিবেশ তৈরি হয়েছে। সোম ও মঙ্গল বৃষ্টির সম্ভাবনা। এদিন সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.৪ ডিগ্রি সেন্টিগ্রেড। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৮৮ শতাংশ। সর্বনিম্ন ৫৪। দিনকয়েক আগেও বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ হঠাৎ বেড়ে যাওয়ায় গলদ ঘর্ম অবস্থা ছিল শহরবাসী।

বিগত কয়েক দিনে তীব্র দহনে নাজেহাল পথচারীদের একটু স্বস্তি দিতে রাজপথে দেখা গোল জলসত্রের আসর। গড়িয়াহাট মোড় থেকে রাসবিহারী মোড় পর্যন্ত বিভিন্ন জায়গায় জলসত্রের আয়োজন করতে দেখে গিয়েছে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থাদের।

TwitterFacebookWhatsAppEmailShare

#rainfall, #West Bengal, #Weather forecast, #weather office report, #Weather conditions

আরো দেখুন