রাজ্য বিভাগে ফিরে যান

সুপ্রিম কোর্টের অন্তর্বর্তী রায়ে বহাল চাকরি! মানসিকভাবে তৃপ্ত মমতা, BJP-র বোমা নিষ্ক্রিয় প্রতিক্রিয়া অভিষেকের

May 7, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: কলকাতা হাইকোর্টের রায়ে ২৫ হাজার ৭৫৩ জনের চাকরি বাতিল হয়েছিল। সেই রায়কে চ্যালেঞ্জ করে রাজ্য গিয়েছিল শীর্ষ আদালতে। মামলার শুনানি শেষে আপাতত চাকরি বাতিলের রায়ে স্থগিতাদেশ দিল সুপ্রিম কোর্ট। চাকরিহারাদের বেতন ফেরানোর নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ, সেই নির্দেশেও অন্তর্বর্তী স্থগিতাদেশ দিয়েছে শীর্ষ আদালত। পরবর্তী শুনানি আগামী ১৬ জুলাই।
মন্ত্রিসভার বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশে স্থগিতাদেশও বহাল রাখল সুপ্রিম কোর্ট।

এরপরই এক্স হ্যান্ডেলে রাজ্যের মুখ্যমন্ত্রী লেখেন, “সুপ্রিম কোর্টে ন্যায় প্রাপ্তির পর আমি খুব খুশী এবং মানসিকভাবে তৃপ্ত। সমগ্র শিক্ষক সমাজকে জানাই অভিনন্দন এবং মাননীয় সুপ্রিম কোর্টকে জানাই শ্রদ্ধা।”

অন্যদিকে, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় সুপ্রিম কোর্টের অন্তর্বর্তী রায়কে বলছেন, বিজেপির বোমা নিষ্ক্রিয় হল। তিনি এক্স হ্যান্ডেলে লিখেছেন, “বাংলার ভাবমূর্তি নষ্ট এবং রাজ্য সরকার ফেলে দেওয়ার জন্য এক সপ্তাহ আগে বোমা ছুড়েছিল বিজেপি। মাননীয় সুপ্রিম কোর্ট বিজেপির ছোড়া সেই বোমা নিষ্ক্রিয় করে দিয়েছে। সত্যের জয় হল।” শেষ নিশ্বাস পর্যন্ত মানুষের পাশে থাকতে তিনি প্রতিজ্ঞাবদ্ধ বলেও জানান অভিষেক।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #jobs, #abhishek banerjee, #tmc, #Supreme Court of India, #stay order

আরো দেখুন