রাজ্য বিভাগে ফিরে যান

মডেল কোড অফ কন্ডাক্ট এখন মোদী কোড অফ কন্ডাক্ট হয়ে গিয়েছে, পুরুলিয়ায় কমিশনকে কটাক্ষ মমতার

May 7, 2024 | 2 min read

ছবি সৌজন্যেঃ মমতা বন্দ্যোপাধ্যায় ফেসবুক পেজ

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: দেশে তৃতীয় দফার ভোট গ্রহণ চলছে, অন্যদিকে মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর দলীয় প্রার্থীদের হয়ে জনসভা করছেন। পুরুলিয়া, বিষ্ণুপুরে জোড়া জনসভা করেন মুখ্যমন্ত্রী। বর্ধমান-দুর্গাপুরের তৃণমূল প্রার্থী কীর্তি আজাদের সমর্থনে রোড-শো করেন তিনি।

পুরুলিয়ার নির্বাচনী সভা থেকে এসএসসি মামলায় ২৫৭৫৩ জনের চাকরি বাতিল নিয়ে বিজেপিকে কাঠগড়ায় তোলেন মমতা, তিনি বলেন, “ছেলেমেয়েদের চাকরি খেয়ে নিল, শিক্ষক-শিক্ষিকাদের। চাকরি খেয়ে মিথ্যা বলছেন প্রধানমন্ত্রী আর ভোটের আগে বলছে, ‘হাম ভি কৌশিস করে গা!’ কিয়া করেগা? তুমিই তো সিবিআইকে দিয়ে রিপোর্ট করিয়ে যারা যোগ্য, সেই ছেলেমেয়েদেরও চাকরি খেয়ে নিয়েছ।” এরপরই মমতা বলেন, ‘‘আমার ১০ লক্ষ চাকরি রেডি (তৈরি) আছে। শুধু বিজেপি আর সিপিএমের লোকেরা কোর্টে চলে যাচ্ছে। আর একটা করে মামলা করছে। ওরা মামলা করলেই হাই কোর্ট দিয়ে দিচ্ছে।” চাকরি বাতিল নিয়ে কার্যত এক যোগে বাম-বিজেপিকে নিশানা করেন তিনি। বলেন, বাম-বিজেপিদের বাধায় নিয়োগ আটকে রয়েছে। মামলা করে তারা নিয়োগ আটকে দিচ্ছে বলেও অভিযোগ মমতার।

বিজেপিকে নিশানা করে মমতা আরও বলেন, “আমাদের বেলা জেল, ওদের বেলা বেল (জামিন)। এই করে মোদী বিজেপিকে করছে সেল। এই হয়ে গিয়েছে অবস্থা। তাই লড়াই নতুন করে লড়তে হবে।” সভায় আসা জনতার উদ্দেশ্যে মমতা বলেন, “লক্ষ্মীর ভান্ডার পাচ্ছেন সবাই? কৃষক ভাতার ১০ হাজার টাকা পাচ্ছেন? শিক্ষাশ্রী পাচ্ছেন? মেধাশ্রী পাচ্ছেন? সবুজ সাথীর সাইকেল পাচ্ছেন? কেউ না কেউ কিছু তো পাচ্ছেন। এখন মোদীবাবু বলছেন, বিনা পয়সায় গ্যাস দিচ্ছেন। দিয়েছেন? না কি গ্যাস বেলুন দিয়েছেন? এত মিথ্যা কথা বলতে পারে একটা লোক, আমি ভাবতেই পারি না। তৃণমূল কংগ্রেস সরকারি নাকি অপচয় করেছে, তাই একশো দিনের কাজের টাকা দেয় না। ওরে মিথ্যাবাদী, মিথ্যুকের দল, ১৮.২৪ কোটি টাকা তৃণমূল কংগ্রেস বাঁচিয়েছে।”

সন্দেশখালি কাণ্ডে ফের এদিন সরব হন মমতা, “চক্রান্ত করে মা-বোনেদের অসম্মান করা হল। মিথ্যে কথা বলেছিস তোরা, কান মুলে দিতে হয় ওদের। ১ ভোট দেবেন, ২ টো কান মুলবেন। মনের মধ্যে এতটাই রাগ রাখবেন।ভোট দিতে যাবেন, আর ২ টো করে কান মূলবেন। তবে যদি শান্তি হয়।”

তৃণমূল সুপ্রিমোর অভিযোগ, উত্তরপ্রদেশের সংখ্যালঘুদের ভোট দিতে দেওয়া হচ্ছে না। পিটিয়ে মারা হচ্ছে। কটাক্ষ করে বলেন, মডেল কোড অফ কন্ডাক্ট, মোদী কোড অফ কন্ডাক্ট হয়ে গিয়েছে। নির্বাচন কমিশন কি কোনও ব্যবস্থা নেবে না, প্রশ্ন তৃণমূল নেত্রীর। পুরুলিয়ার সভা মঞ্চেই তিনি বললেন, “এইমাত্র মেসেজ রিসিভ করলাম। উত্তরপ্রদেশের সংখ্যালঘুদের ভোট দিতে দেওয়া হচ্ছে না। পিটিয়ে মারা হয়েছে রৌদ্রের মধ্যে। কী ভাবছেন, নির্বাচন কমিশন ব্যবস্থা নেবে! একেবারেই না। বিজেপির দালালি করে বেড়াচ্ছে কিছু লোক। যা ইচ্ছা করে যাচ্ছে। আমি আপনাদের বলি, বাংলার হাত দিলে হাত গুটিয়ে দেবে মানুষ। বাংলার হাত দেওয়ার ক্ষমতা নেই। পাঁচজনকে ভোট দিতে না হলে, আরও পাঁচ কোটি তোর বিরুদ্ধে দেবে! এটা মাথায় রাখতে হবে। অত্যাচার করে ভোট হয় না।”

TwitterFacebookWhatsAppEmailShare

#Modi code of conduct, #India, #West Bengal, #Mamata Banerjee, #Purulia, #Election Commission of India, #Model Code of Conduct, #loksabha elections 2024, #loksabha polls

আরো দেখুন