দেশ বিভাগে ফিরে যান

চতুর্থ দফায় ১,৭১৭ জন প্রার্থীর ভাগ্য পরীক্ষা, তার মধ্যে ৪৭৬ জনই কোটিপতি!

May 9, 2024 | < 1 min read

বিজেপিতে সবচেয়ে বেশি সংখ্যক কোটিপতি আছেন

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: আগামী ১৩ মে দেশজুড়ে চতুর্থ দফার ভোটগ্রহণ। এই দফায় ১,৭১৭ জন প্রার্থীর ভাগ্য পরীক্ষা হওয়ার কথা। এই দফাতেও কোটিপতি প্রার্থীর ছড়াছড়ি। ১,৭১৭ জন প্রার্থীর মধ্যে ৪৭৬ জনই কোটিপতি, প্রায় ২৮ শতাংশ প্রার্থীই কোটিপতি।

আগামী সোমবার চতুর্থ দফায় দেশের ১০ রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের ৯৬টি লোকসভা আসনে ভোটগ্রহণ হতে চলেছে। সর্বাধিক আসন রয়েছে অন্ধ্রপ্রদেশে, সে’রাজ্যের ২৫ আসনে ভোট হবে। তেলঙ্গানার ১৭, উত্তরপ্রদেশের ১৩, মহারাষ্ট্রের ১১, পশ্চিমবঙ্গের ৮, মধ্যপ্রদেশের ৮, বিহারের ৫, ঝাড়খণ্ডের ৪, ওড়িশার ৪ এবং জম্মু-কাশ্মীরের একটি আসনে ভোট রয়েছে। ৪৭৬ জন কোটিপতি প্রার্থীর মধ্যে ২০৫ জন প্রার্থীর সম্পত্তির পরিমাণ ৫ কোটি টাকার বেশি। ১৩৩ জন প্রার্থীর সম্পত্তির পরিমাণ ২ থেকে ৫ কোটি টাকা। এক কোটির বেশি সম্পত্তি রয়েছে ১৩৮ জনের।

বিজেপিতে সবচেয়ে বেশি সংখ্যক কোটিপতি আছেন, চতুর্থ দফায় বিজেপির ৭০ প্রার্থীর মধ্যে ৬৫ জনই কোটিপতি।কংগ্রেসের কোটিপতি প্রার্থীর সংখ্যা ৫৬। চন্দ্রবাবু নাইডুর তেলুগু দেশম পার্টির ১৭ জন প্রার্থীর মধ্যে ১৭ জনই কোটিপতি। শিবসেনার (শিন্দে শিবির) ৩, উদ্ধব ঠাকরের নেতৃত্বাধীন শিবসেনার ৪ এবং ওয়াইএসআর কংগ্রেসের ২৫ জন প্রার্থীই কোটিপতি।

TwitterFacebookWhatsAppEmailShare

#politics, #Loksabha Election 2024, #Loksabha Elections, #loksabha polls, #crorepatis, #India

আরো দেখুন