রাজ্য বিভাগে ফিরে যান

CPI(M)-র জন্যই প্রার্থী পদ প্রত্যাহার! বিস্ফোরক ভোটের লড়াই থেকে সরে আসা ঘাটালের কংগ্রেস প্রার্থী

May 9, 2024 | < 1 min read

CPI(M)-র জন্যই প্রার্থী পদ প্রত্যাহার!

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: জোট কি আজও জটে? ঘাটালে বাম, কংগ্রেস দুই দলই প্রার্থী দিয়েছিল। কিন্তু কংগ্রেস প্রার্থী সরে দাঁড়ান। ভোটের লড়াই থেকে সরে আসার জন্য সিপিএম-কেই দায়ী করছেন কংগ্রেস নেত্রী পাপিয়া চক্রবর্তী। এক বেসরকারি বৈদ্যুতিন সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে কংগ্রেস নেত্রী জানান সিপিএমের জন্যই তাঁর প্রার্থী পদ প্রত্যাহার করতে হয়েছে।
নাম প্রত্যাহারের কারণ হিসাবে পাপিয়া স্পষ্ট বলছেন, ‘সিপিআই প্রার্থীর জন্য, সিপিএমের অনেক চাপ ছিল।’

২৫ মে ষষ্ঠ দফায় ভোট রয়েছে পশ্চিম মেদিনীপুরের ঘাটাল লোকসভা কেন্দ্রে। এবারও সেখানে তৃণমূলের প্রার্থী দেব। বিজেপির হিরণ। ঘাটালে কংগ্রেস প্রার্থী হিসেবে পাপিয়া চক্রবর্তীর নাম ঘোষণা করা হয়েছিল সমাজ মাধ্যমে। কিন্তু শেষপর্যন্ত নির্বাচনী লড়াই থেকে সরে দাঁড়ান তিনি।

পাপিয়া বলছেন, বাইশ ঘন্টা আগেও এআইসিসি-র লিস্টে প্রার্থী হিসেবে তাঁর নাম ছিল। অধীররঞ্জন চৌধুরীর মৌখিক নির্দেশে তিনি নিজেকে সরিয়ে নেন। কিন্তু সিপিআই প্রার্থীর জন্য, সিপিএমেরও অনেক চাপ ছিল। কোচবিহার বা পুরুলিয়াতে বামেদের সঙ্গে বন্ধুক্তপূর্ণ লড়াই হচ্ছে। বাংলায় পরিস্থিতি ভিন্ন। সিপিআই-সিপিএম রাহুলজির বিরুদ্ধে কেরালায় আর বাংলায় সিপিএম কংগ্রেসের সঙ্গে আছে।

অন্যদিকে, পুরুলিয়ায় ফরওয়ার্ড ব্লক প্রার্থী দিয়ে কংগ্রেসের বিরুদ্ধে সরাসরি বিদ্রোহ ঘোষণা করেছে। কোচবিহারে আবার প্রার্থী দিয়েছে দুই শিবিরই। ঘাটাল নিয়ে ক্ষোভ রয়েইছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#bengalpolls, #West Bengal, #Congress, #Cpim, #Bengal Election, #ghatal, #Loksabha Election 2024, #papiya chakraborty

আরো দেখুন