রাজ্য বিভাগে ফিরে যান

জনমানসে ভীতির সঞ্চার করতে ‘সন্দেশখালি ষড়যন্ত্র’! শুভেন্দু-সহ BJP-র বিরুদ্ধে কমিশনে তৃণমূল, দেখুন চিঠি

May 9, 2024 | 2 min read


নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: এবার সন্দেশখালি নিয়ে কমিশনের দ্বারস্থ হল তৃণমূল কংগ্রেস। সরাসরি চিঠি দিয়ে দেশের মুখ্য নির্বাচন কমিশনারের কাছে অভিযোগ জানাল তৃণমূল। অতি সম্প্রতি সন্দেশখালির স্টিং ভিডিও (Sandeshkhali Sting Video) প্রকাশ্যে এসেছে, তারপর ঠিক একে একে তথ্য উঠে আসছে। জানা যাচ্ছে, গোটা ঘটনাটিই পরিকল্পনামাফিক রাজনৈতিক ফায়দা তুলতে সাজিয়ে ছিল বিজেপি। এ’কথা স্টিং ভিডিওতে স্বীকার করেছে খোদ বিজেপি নেতারা। সেই স্টিং ভিডিওকে হাতিয়ার করেই কমিশনে গেল তৃণমূল (TMC)।

স্টিং ভিডিও প্রকাশ্যে আসতেই একে একে ‘নির্যাতিতারা’ বলছেন, তাঁদের দিয়ে মিথ্যে অভিযোগ করানো হয়েছিল। ভুয়ো ধর্ষণের অভিযোগ সাজানো হয়েছিল, তাঁদের অভিযোগের তীর স্থানীয় বিজেপি নেতা-নেত্রীদের বিরুদ্ধে। গোটা ষড়যন্ত্রের জাল বোনার অভিযোগে, তৃণমূল রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, সন্দেশখালি এক ও দুই ব্লকের দুই মন্ডল সভাপতি গঙ্গাধর কয়াল এবং শান্তনু দলুইয়ের বিরুদ্ধে অভিযোগ আনছে তৃণমূল। পাঁচ পাতার চিঠিতে ভাইরাল ভিডিওর কথোপকথনের অনুলিখনও জমা দিয়েছে তৃণমূল। তৃণমূলের অভিযোগ জনমানসে ভীতির সঞ্চার করতেই মিথ্যে ঘটনা রটনা করেছে বিজেপি, এমনকি ভুয়ো ধর্ষণের অভিযোগ অবধি করা হয়েছে। লোকসভা ভোটে ফায়দা তুলতেই বিগত বেশ কয়েকমাস যাবৎ যাবতীয় ঘটনা সাজিয়েছে বিজেপি এমনই অভিযোগ করা হচ্ছে তৃণমূল তরফে।

তৃণমূলের দাবি, শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) এবং ভিডিওতে উল্লেখিত স্থানীয় বিজেপি নেতারা, যাঁরা এই চক্রান্ত সামিল ছিলেন; তাঁদের বিরুদ্ধে পুলিশকে পদক্ষেপ করতে নির্দেশ দিক কমিশন। পাশাপাশি গঙ্গাধর কয়াল এবং শান্তনু দলুইদের হেপাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ আরম্ভ করা হোক।

শুভেন্দু-সহ বিজেপির বিরুদ্ধে কমিশনে অভিযোগ জানাল তৃণমূল, দেখুন চিঠি

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #suvendu adhikari, #tmc, #Suvendu Adhikary, #Sandeshkhali Incident, #Election Commision of India

আরো দেখুন