দেশ বিভাগে ফিরে যান

রাঁচিতে হিন্দুদের ‘মুসলিম’ সাজিয়ে BJP-তে যোগদানের অভিযোগ, দেখুন ভিডিও

May 10, 2024 | 2 min read

রাঁচিতে হিন্দুদের ‘মুসলিম’ সাজিয়ে BJP-তে যোগদানের অভিযোগ

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মুসলিম ভোট পেতে মরিয়া হয়ে উঠেছে পদ্ম শিবির। হিন্দুদের ফেজ টুপি পরিয়ে ‘মুসলিম’ সাজিয়ে বিজেপিতে যোগ দেওয়ানোর ঘটনা সামনে এসেছে। রাঁচির (Ranchi) বেসরকারি হিন্দি বৈদ্যুতিন মাধ্যমের সেই ভিডিও প্রকাশ্যে আসতেই বিভিন্ন রাজনৈতিক মহলে তোলপাড় শুরু হয়ে যায়। এই ভিডিওটি সমাজমাধ্যমে মহম্মদ জুবের নামে একজন পোস্ট করেন। যা মুহুর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়। যদিও ভিডিওটির সত্যতা যাচাই করেনি দৃষ্টিভঙ্গি। ভিডিওটি ফাঁস হতেই প্রবল অস্বস্তিতে গেরুয়া শিবির।

সমাজমাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, মাহাত, ওঁরাও, সাহু পদবির আদিবাসীদের তাদের মুসলিম কর্মী-সমর্থক হিসেবে গণমাধ্যমের সামনে তুলে ধরে বিজেপি। মাথায় ফেজ টুপি পরে যাঁরা বসেছিলেন, সাংবাদিকরা প্রশ্ন করলে তাঁরা জানান তাঁদের নাম কারও বিগু মাহাত, কেউ সগলুরাম সাহু আবার কারও নাম সুখরাম ওঁরাও। তাঁরা আরও জানান, গোটা অনুষ্ঠান চলাকালীন তাঁদেরকে মাথায় টুপি পরে বসে থাকার নির্দেশও দেওয়া হয়েছিল। আদিবাসী ভোট সম্পূর্ণভাবে বিপক্ষে যাওয়ার আশঙ্কা তৈরি হতেই গেরুয়া শিবিরের এই ধরনের কান্ডকলাপ বলে মনে করছেন অনেকে। রাজনৈতিক বিশ্লেষকদের এই ধরনের ঘটনা সম্পূর্ণ নজিরবিহীন।

কয়েকদিন আগেই রাঁচিতে একটি মিলন উৎসবের আয়োজন করেছিল বিজেপি (BJP)। সেই অনুষ্ঠানেই বহু মুসলিম সম্প্রদায়ের মানুষ পদ্ম শিবিরে যোগ দিয়েছেন বলে দাবি করেছিলেন বিজেপি বিধায়ক সিপি সিং। মজার বিষয় হল রাঁচির ছ’বার জেতা এই বিধায়ককে বলতে শোনা গিয়েছে, ‘মুসলিম সম্প্রদায়ের মানুষও তাঁদের সঙ্গে রয়েছেন। যার প্রমাণ হল এই মিলন উৎসব।’ হেমন্ত সোরেনের গ্রেপ্তারি এবং বিজেপির বিরুদ্ধে তাঁকে প্রাণে মারার চক্রান্তের অভিযোগ, ক্ষুব্ধ আদিবাসী সমাজ, সবমিলিয়ে যথেষ্ট ঝাড়খণ্ডে ব্যাকফুটে গেরুয়া শিবির। তার জেরেই বিজেপি মুসলিম ভোট পাওয়ার এই কৌশল বেছে নিয়েছে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Hindu, #Muslim, #Viral video, #bjp, #Ranchi, #Loksabha Election 2024, #Ranchi Event

আরো দেখুন