রাজ্য বিভাগে ফিরে যান

দক্ষিণ ২৪ পরগনার ৪ লোকসভার প্রার্থীদের মধ্যে ফৌজদারি মামলায় শীর্ষে ডায়মন্ড হারবারের BJP প্রার্থী অভিজিৎ দাস

May 11, 2024 | < 1 min read

ডায়মন্ড হারবারের বিজেপি প্রার্থী অভিজিৎ দাস

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: দক্ষিণ ২৪ পরগনা জেলার চারটি লোকসভা আসনের প্রার্থীরা একে একে মনোনয়ন জমা দিয়েছেন। প্রার্থীদের হলফনামা অনুযায়ী, জয়নগরের তৃণমূল কংগ্রেস ও বিজেপি প্রার্থী এবং মথুরাপুরের সিপিএম প্রার্থীর বিরুদ্ধে কোনও ফৌজদারি মামলা নেই। মামলার নিরিখে শীর্ষে রয়েছেন ডায়মন্ড হারবারের (Diamond Harbour) বিজেপি প্রার্থী অভিজিৎ দাস (ববি) (ABhijit Das Boby)।

ডায়মন্ড হারবার লোকসভা আসনের বিদায়ী সাংসদ তথা তৃণমূল প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) বিরুদ্ধে রয়েছে দু’টি মামলা। ওই আসনের সিপিএম প্রার্থী প্রতীক উর রহমান ও বিজেপির অভিজিৎ দাসের বিরুদ্ধে যথাক্রমে ৯টি এবং ১৩টি মামলা রয়েছে। হলফনামায় দেখা যাচ্ছে, আগের নির্বাচনে বেআইনিভাবে প্রভাব খাটানো থেকে ষড়যন্ত্রের মতো একাধিক অভিযোগ রয়েছে বিজেপি প্রার্থী ববির বিরুদ্ধে। বজবজ, ডায়মন্ডহারবার, বিষ্ণুপুর-সহ একাধিক থানায় ভোটের সময়ে অবৈধভাবে নগদ টাকা লেনদেন থেকে খুনের চেষ্টার মামলাও রয়েছে তাঁর বিরুদ্ধে। সিপিএমের প্রতীক উরের বিরুদ্ধে অবৈধ জমায়েত, কলেজ নির্বাচনে গোলমাল পাকানোর চেষ্টা, পুলিশের নির্দেশ অমান্য করে যান চলাচলে বিঘ্ন ঘটানোর মতো অভিযোগ রয়েছে।

যাদবপুরের সিপিএম প্রার্থী সৃজন ভট্টাচার্যের নামে ছ’টি অভিযোগ রয়েছে। তার মধ্যে রয়েছে, বেআইনি জমায়েত, পুলিশের নির্দেশ অমান্য প্রভৃতি। জয়নগরের তৃণমূল প্রার্থী প্রতিমা মণ্ডল, বিজেপি প্রার্থী অশোক কাণ্ডারী এবং মথুরাপুরের সিপিএম প্রার্থী শরৎচন্দ্র হালদারের বিরুদ্ধে কোনও ফৌজদারি মামলা নেই। তৃণমূলের সায়নী ঘোষ, বাপি হালদার এবং বিজেপির অনির্বাণ গঙ্গোপাধ্যায় ও অশোক পুরকাইতের বিরুদ্ধে একটি করে মামলা রয়েছে। সম্পত্তির হিসেবে দেখা যাচ্ছে, অভিষেক, সৃজন, বাপি, প্রতিমাদেবী, শরৎবাবু এবং অশোকবাবু মোট ছ’জন কোটিপতি প্রার্থী আছেন জেলায়।

TwitterFacebookWhatsAppEmailShare

#abhishek banerjee, #Diamond Harbour, #criminal case, #Loksabha Election 2024, #ABhijit Das Boby

আরো দেখুন