রাজ্য বিভাগে ফিরে যান

কয়লা মাফিয়াদের BJP ইমিউনিটি দেওয়া হচ্ছে, শাহ-জয়দেব খাঁ সাক্ষাতে খোঁচা তৃণমূলের

May 11, 2024 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: অপরাধীরা জেলে যেত এখন তারা বিজেপির ওয়াশিং মেশিনে যাচ্ছে, সাংবাদিক সম্মেলন করে বিজেপির বিরুদ্ধে তোপ দাগল তৃণমূল। গতকাল আসানসোলের রানিগঞ্জের রোড শো থেকে অমিত শাহ বলেন, যতদিন গোরু পাচার বন্ধ না হয়, যতদিন কয়লা পাচার বন্ধ না হচ্ছে, ততদিন বিজেপির কার্যকর্তারা স্বস্তির নিঃশ্বাস ফেলবেন না। কর্মসূচি শেষ করে দিল্লি যাওয়ার জন্য অণ্ডাল বিমান বন্দরে অমিত শাহ পৌঁছলেন। সেখানে তাঁকে বিদায় জানানোর জন্য হাজির ছিলেন জয়দেব খাঁ, যার বিরুদ্ধে কয়লা পাচারের একাধিক অভিযোগ রয়েছে। সিবিআ‌ই তার বাড়িতে তল্লাশি চালিয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তার ছবি ইতিমধ্যেই ভাইরাল হয়েছে। ভাইরাল হয়েছে বিজেপির বিজ্ঞপ্তিও, যেখানে অমিত শাহকে সি-অফ করতে যাওয়া লোকেদের নামের তালিকায় জ্বল জ্বল করছিল জয়দেব খাঁর নাম। আজ, সাংবাদিক সম্মেলন করে এ নিয়ে বিজেপির বিরুদ্ধে আক্রমণ শানান তৃণমূলের দুই মুখপাত্র শশী পাঁজা (Shashi Panja) ও অরূপ চক্রবর্তী (Arup Chakraborty)।

তৃণমূল অভিযোগ বিজেপি প্রজ্জ্বল রোভান্নাদের ডিপ্লোম্যাটিক ইমিউনিটি দেয়, রাজ্যপালদের ৩৬১-র ইমিউনিটি দেয় আর কয়লা মাফিয়াদের সরাসরি বিজেপি ইমিউনিটি দেয়। তৃণমূলের দাবি, বিজেপি গত চার বছর ধরে কয়লা চুরি, বালি চুরি, গরু চুরি ইত্যাদি ন্যারেটিভ তৈরি করার চেষ্টা করেছিল। আদপে এরাই কয়লা চুরির চক্রের মাথা। কয়লা কেলেঙ্কারির কিং পিন হলেন প্রয়াত রাজু ঝা ও জয়দেব খাঁ (Joydev Khan)। বিজেপি সব বিষয়ে সরব হলেও, রাজু ঝার মৃত্যু নিয়ে তাঁরা নীরব। কারণ রাজু ঝার হোটেলে বিজেপির তাবড় নেতারা মিটিং করতেন। দুর্গাপুরে কেন্দ্রীয় কয়লা মন্ত্রী প্রহ্লাদ যোশীর সঙ্গে বৈঠক করতে দেখা গিয়েছিল রাজু, জয়দেবদের, যা নিয়ে ফের শোরগোল পড়েছিল। প্রহ্লাদ যোশী সরকারি আতিথিয়তায় না থেকে কয়লা মাফিয়া রাজু ঝার গেস্ট হাইউসে ছিলেন।

তৃণমূলের স্পষ্ট অভিযোগ, বিজেপি (BJP) তাঁদের নেতা হিসেবে জয়দেব খাঁর নাম ঘোষণা করেছে। কয়লা সিআইএসএফের অধীনে, তাদের মাথার উপরে আছেন স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। যে কয়লা পাচারকারী অমিত শাহকে ফুল দিচ্ছেন, তাঁকে কোনও সিআইএসএফের অফিসারের সাহস হবে আটকানোর? কয়লা পাচারে সরাসরি মদত দিচ্ছেন অমিত শাহ ও বিজেপি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Shashi Panja, #coal mafia, #Arup Chakraborty, #Joydev Khan, #West Bengal, #Amit shah, #bjp, #tmc

আরো দেখুন