রাজ্য বিভাগে ফিরে যান

পতাকা ধরার লোক নেই! দক্ষিণ ২৪ পরগনায় বুথে বুথে এজেন্ট দিতে হিমশিম BJP?

May 12, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: শেষ দফায় অর্থাৎ ১ জুন, দক্ষিণ ২৪ পরগনার চার লোকসভা আসনে ভোট। কিন্তু কপালে চিন্তার ভাঁজ বিজেপির। দক্ষিণ ২৪ পরগনার সব বুথে তারা এজেন্ট দিতে পারবে কি না, তা নিয়ে সংশয়ে গেরুয়া নেতারা। ইতিমধ্যেই চার কেন্দ্রের বেশ কিছু বুথ রয়েছে, যেখানে এজেন্ট পাওয়া সমস্যার।

বহুদিন ধরেই প্রতি বুথে এজেন্ট বসানো নিয়ে প্রস্তুতি নিচ্ছে বিজেপি। যাঁরা এজেন্ট হবেন, তাঁদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। কিন্তু বিজেপির অন্দরের খবর, অদ্যাবধি সব বুথে এজেন্ট মেলেনি। যা নিয়ে চিন্তায় বিভিন্ন সাংগঠনিক জেলার নেতারা। তাঁদের বক্তব্য, অনেক জায়গাতে এজেন্ট নাও দেওয়া হতে পারে। দক্ষিণ ২৪ পরগনায় বিজেপির চারটি সাংগঠনিক জেলায় বেশ কিছু এলাকায় এজেন্ট দেওয়া নিয়ে অনিশ্চয়তা রয়েছে খোদ পদ্ম পার্টির নেতারা। মথুরাপুর সাংগঠনিক জেলায় কুলপি এবং মগরাহাট পশ্চিম বিধানসভার বেশ কিছু অঞ্চলে এজেন্ট পাচ্ছে না বিজেপি।

ডায়মন্ড হারবার লোকসভার বিষ্ণুপুর, ফলতা, মেটিয়াবুরুজ ও বজবজ বিধানসভা কেন্দ্রের বহু বুথে এজেন্ট পাওয়া যাবে না বলে কার্যত স্বীকার করছেন বিজেপির নেতারা। জয়নগর লোকসভা কেন্দ্রের অন্তর্গত ক্যানিং পূর্ব ও পশ্চিম, কুলতলি এবং বাসন্তীতে বেশ কিছু বুথে এজেন্ট বসানো যাবে না বলেও ধরে নিয়েছেন স্থানীয় বিজেপি নেতারা। যাদবপুর কেন্দ্রের ভাঙড় বিধানসভাতেও একই সমস্যা। বাস্তবে সর্বত্র যে বিজেপির সংগঠন নেই, তা স্পষ্ট। একুশের ভোটের পর গেরুয়া শিবিরের অনেক নেতা-কর্মীই নিষ্ক্রিয় হয়ে পড়েছেন। তবে সংগঠনের দুর্বলতা আড়াল করতে শাসকদলের ঘাড়ে দায় চাপাচ্ছে বিজেপির নেতারা।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #south 24 parganas, #Loksabha Election 2024, #Loksabha Elections, #bengalpolls, #West Bengal

আরো দেখুন