রাজ্য বিভাগে ফিরে যান

বর্ণময় বঙ্গের ভোট প্রচার: লোকাল ট্রেনে জনসংযোগ রচনার, স্বমেজাজে ঝোড়ো ব্যাটিংয়ে কল্যাণ

May 12, 2024 | < 1 min read

রচনা-কল্যাণ

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ২০ মে হুগলির দুই আসনে ভোট, স্লগ ওভারে চলছে ঝোড়ো প্রচার। প্রার্থীরা বেছে নিচ্ছেন নানান মাধ্যম, পৌঁছচ্ছেন ভোটারদের কাছে। বর্ণময় হয়ে উঠছে প্রচার। হুগলির দু’টি আসনে শনিবারের প্রচার ছিল জমজমাট। স্টেশন থেকে হাট-বাজার, জনসভা থেকে পথসভা, পুজো থেকে পদযাত্রা, প্রার্থীরা চালাচ্ছেন প্রচার।

শনিবার লোকাল ট্রেনে চেপে নিত্যযাত্রী সঙ্গে আলাপচারিতা সারেন তৃণমূলের তারকা প্রার্থী রচনা বন্দ্যোপাধ্যায়। ব্যান্ডেল থেকে চন্দননগর পর্যন্ত তাঁর ট্রেন সফরে কার্যত হুড়োহুড়ি পড়ে যায়। তারকাকে দেখেই শুরু হয় সেলফি তোলার আবদার। উন্মাদনায় ভেসে প্রচার চালান রচনা। তিনি বলেন, বহু বছর পরে লোকাল ট্রেনে সফর করলেন। অভিজ্ঞতাও সুন্দর। পাশাপাশি মানুষ যেভাবে তাঁকে আপন করে নিয়েছে, তাঁর অনুভূতিও খুব সুন্দর। রচনা চন্দননগরেও প্রচার সারেন। দুপুরে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর সমর্থনে জনসভা করেন।

অন্যদিকে, কল্যাণ ছিলেন স্বমেজাজে। স্লোগানের সঙ্গে কোমর দুলিয়েছেন তৃণমূলের শ্রীরামপুর কেন্দ্রের তৃণমূল প্রার্থী, কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তিনি শ্রীরামপুরের কালীতলা থেকে মাহেশ পর্যন্ত পদযাত্রা করেন শনিবার। নিজেই স্লোগান দিয়েছেন, কোমর দুলিয়েছেন, আবার কড়া ভাষায় বিজেপিকে আক্রমণও করেছেন। আক্রমণ থেকে বাদ যায়নি বাম প্রার্থী দীপ্সিতা ধর। কল্যাণ বলেন, বামপ্রার্থী বলেছেন, তিনি বাংলার মেয়ে। তৃণমূল স্লোগান তুলেছিল, বাংলা নিজের মেয়েকেই চায়, তাই তিনি জিতবেন। জেতা তো পরে, আগে বাংলার মেয়ে হয়ে উঠতে হবে তো। একে দিল্লিবাসী, তারপর একটা করে ভোটে দাঁড়ান, আর হেরে দিল্লি পালান।

TwitterFacebookWhatsAppEmailShare

#rachana banerjee, #Loksabha Election 2024, #tmc, #hooghly, #Kalyan Banerjee, #Trinamool Congress, #sreerampore

আরো দেখুন