রাজ্য বিভাগে ফিরে যান

বিকেল ৫টা পর্যন্ত ভোটদানের হারে দেশের মধ্যে ‘ফার্স্ট বয়’ পশ্চিমবঙ্গ, রাজ্যে শীর্ষে বোলপুর

May 13, 2024 | < 1 min read

ভোটদানের হারে দেশের মধ্যে ‘ফার্স্ট বয়’ পশ্চিমবঙ্গ

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: সোমবার বঙ্গে কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া মোটামুটি শান্তিপূর্ণই ছিল লোকসভার চতুর্থ দফার ভোট। দেশের মোট ৯৬টি আসনে চতুর্থ দফাতেও ভোটদানের শাতাংশের নিরিখে প্রথম স্থানে পশ্চিমবঙ্গ। ৫টা পর্যন্ত এ রাজ্যের আট কেন্দ্রে গড় ভোট  পড়েছে ৭৫.৬৬ শতাংশ।   

এদিন লোকসভা নির্বাচন ২০২৪ চতুর্থ দফার ভোট ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল মিলিয়ে  মোট ৯৬ টি লোকসভা কেন্দ্রে মোট ১,৭১৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বিকেল পাঁচটা পর্যন্ত  ৬২.৩% ভোটারের উপস্থিতি রেকর্ড করা হয়েছে। তেলেঙ্গানার ১৭টি লোকসভা আসন, অন্ধ্র প্রদেশের ২৫টি, উত্তর প্রদেশের ১৩টি, বিহারের ৫টি, ঝাড়খণ্ডের ৪টি, মধ্যপ্রদেশের ৮টি, মহারাষ্ট্রের ১১ টি, একটি জম্মু ও কাশ্মীরে, ওড়িশার ৪টি এবং পশ্চিমবঙ্গের ৮টি আসনে ভোটগ্রহণ শেষ হয়েছে। 

এদিন বাংলায় বোলপুর ছিল ভোটদানের হারে প্রথম। এখানে  বিকাল সকাল ৫টা পর্যন্ত ৭৭.৭৭ শতাংশ ভোট পড়েছে। দ্বিতীয় স্থানে রয়েছে রানাঘাট। এখানে পড়েছে ৭৭.৪৬ শতাংশ ভোট। এই একই সময়ের মধ্যে বহরমপুরে ৭৫.৩৬ শতাংশ, কৃষ্ণনগরে ৭৭.২৭ শতাংশ, বর্ধমান পূর্বে ৭৭.৩৬ শতাংশ, বর্ধমান-দুর্গাপুরে ৭৫.০২ শতাংশ, আসানসোলে ৬৯.৪৩ শতাংশ এবং বীরভূমে ৭৫.৪৫ শতাংশ ভোট পড়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Loksabha Election 2024, #Voter turnout, #West Bengal

আরো দেখুন