রাজ্য বিভাগে ফিরে যান

এমন জবাব দিন, আগামী ৫০ বছর যেন হাড়ে হাড়ে টের পায় BJP – পুরুলিয়ায় হুঙ্কার অভিষেকের

May 14, 2024 | 2 min read

পুরুলিয়ায় হুঙ্কার অভিষেকের

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মঙ্গলবার পুরুলিয়া ও মেদিনীপুরের দাঁতনে সভা করেন তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। নির্বাচনি সভা থেকেই কড়া ভাষায় আক্রমণ করেন বিজেপিকে। এদিনের সভা থেকে কেন্দ্রের বঞ্চনা নিয়ে সরব হন তৃণমূল নেতা। তিনি বলেন, “বাংলা জুড়ে ৫৯ লক্ষ মানুষের ১০০ দিনের টাকা বন্ধ করে রেখেছে বিজেপি। বাংলার টাকা আটকে রেখে, এখন ভোটের সময় টাকা দিচ্ছে। পদ্মফুলের থেকে টাকা নেবেন আর জোড়া ফুলে ভোট দেবেন।”

সভায় আসা মানুষদের উদ্দেশ্যে অভিষেক বলেন, “আপনারা এমন ভাবে জবাব দেবেন, আগামী ৫০ বছর যেন হাড়ে হাড়ে টের পায় বিজেপি।” অভিষেক বলেন, “পুরুলিয়া জেলায় বিনামূল্যে রেশন দেওয়া হচ্ছে ২৯ লক্ষ ৬০ হাজার ৭৩৬ জনকে। প্রতি বছর ২ হাজার ৫৭৪ কোটি টাকা খরচ করে রেশন দিচ্ছে আমাদের সরকার। আগে চাষের জমিতে জল পৌঁছত না। এখন চাষের জমিতে জল পৌঁছেছে, গ্রামে বিদ্যুৎ পৌঁছেছে। সুপার স্পেশ্যালিটি হাসপাতাল হয়েছে, কৃষক বাজার হয়েছে। তফসিলিবন্ধু চালু হয়েছে। ১০০ দিনের প্রকল্পের টাকা কেন্দ্রের দেওয়া দরকার, তা আমাদের সরকার দিয়েছে। স্বাস্থ্যসাথী, লক্ষ্মীর ভান্ডার হয়েছে। আর বিজেপি কী করেছে? ‘‘এত বড় শূন্য। আপনার থেকে ভোট নিয়েছে, আর ঠকিয়েছে।”

পরিসংখ্যান তুলে ধরে অভিষেক জানান, পুরুলিয়া থেকে ৬ লক্ষ ৬৩ হাজার ১৭৫ জন মহিলা লক্ষ্মীর ভান্ডার পাচ্ছেন। তিন হাজার কোটি টাকা খরচ করে লক্ষ্মীর ভান্ডার দিচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, “জ্যোতির্ময় সিংহ মাহাতোকে জিজ্ঞাসা করুন, কত টাকা খরচ করেছে! ভোট চাইতে গেলে বিজেপির কাছে রিপোর্ট কার্ড চাইবেন। জ্যোতির্ময় সিংহ মাহাতো ভোট চাইতে এলে তাঁকে লক্ষ্মীর ভান্ডার এবং অভিন্ন দেওয়ানি বিধি নিয়ে প্রশ্ন করবেন। আমাকে পুরুলিয়ার মায়েরা, দিদিরা, ভাইয়েরা বলেছে, ১০০ দিনের টাকা পাচ্ছি না। জিজ্ঞাসা করেছিলাম তাঁদের, ২০১৯ সালে কাকে ভোট দিয়েছিলেন? ওঁরা বলেছিলেন বিজেপিকে। এটাও বলেন যে, ভুল হয়ে গিয়েছে।২০১৯ সালে বিজেপি জিতেছে, ১০০ দিনের টাকা বন্ধ, আবাসের টাকা বন্ধ, সর্বশিক্ষা মিশনের টাকা বন্ধ।”

সন্দেশখালি প্রসঙ্গে বিজেপিকে নিশানা করে অভিষেক বলেন, “এর সন্দেশখালি নিয়ে চিৎকার করত। বিজেপির মণ্ডল সভাপতি গঙ্গাধর কয়াল দাবি করেছেন, এটি সাজানো ঘটনা। বাংলার ১০ কোটি মানুষের সম্মান দেশের কাছে নষ্ট করেছে। একটা দল এত নিম্ন মানের হতে পারে, রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করতে মহিলাদের সম্মান, সম্ভ্রম দিল্লির কাছে ছোট করেছে জ্যোর্তিময় সিং মাহাতোর দল।”

অভিন্ন দেওয়ানি বিধি ইস্যুতেও বিজেপিকে একহাত নেন অভিষেক বলেন, “অভিন্ন দেওয়ানি বিধি কার্যকর হলে আদিবাসী, কুড়মি, ভূমিজ, তফসিলি মানুষেরা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হবেন। আদিবাসীদের জঙ্গলের অধিকার চলে যাবে।” তিনি আরও বলেন, “কুড়মিদের জাতিসত্তার বিষয়ে প্রতিশ্রুতি দিয়েছিল। পাঁচ বছর হয়ে গেল, প্রধানমন্ত্রীর কথা ছেড়ে দিন, এলাকার সাংসদ যিনি ২ লক্ষের বেশি ভোটে জিতেছেন, তিনিও একটা কিছু করেননি।” পুরুলিয়ার বিদায়ী সাংসদ জ্যোতির্ময় সিংহ মাহাতোকে আক্রমণ করে বলেন, “কোভিডের সময় সাংসদ পলাতক। এক বছরে ১০ মাস পরে থাকে রাঁচিতে। আর এখন ভোট চাইতে এসেছে!”

TwitterFacebookWhatsAppEmailShare

#Purulia, #abhishek banerjee, #AITC, #election campaign

আরো দেখুন