বিনোদন বিভাগে ফিরে যান

আসছে কাজী নজরুল ইসলামের বায়োপিক, বিদ্রোহী কবির ভূমিকায় কে?

May 14, 2024 | < 1 min read

কাজী নজরুল ইসলামের বায়োপিক

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বাংলায় প্রথম বার হতে চলেছে বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের বায়োপিক। ছবির নাম ‘কাজী নজরুল ইসলাম’। এই ছবির মাধ্যমেই পরিচালনার যাত্রা শুরু করতে চলেছেন পরিচালক আব্দুল আলিম। জেবি প্রোডাকশনের ব্যানারে প্রযোজক জাহানারা বেগমের হাত ধরে আসছে বায়োপিকটি। এছাড়া স্ক্রিপ্ট লিখেছেন সৌগত বসু এবং ছবিতে সঙ্গীত পরিচালক হিসেবে কাজ করছেন জয় সরকার। এই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করছেন কিঞ্জল নন্দ।

নজরুলের চরিত্রে অভিনয়ের জন্য নিজেকে কীভাবে প্রস্তুত করছেন? কিঞ্জল জানালেন, “বায়োপিক মানে তাঁর জীবনের শেষ থেকে শুরুর জার্নিটা। এর জন্য মানষিকভাবেও প্রস্তুতি চলছে। ওঁর জীবনী সংক্রান্ত কিছু বই পড়া শুরু করেছি। বাকিটা পরিচালক যেভাবে বলবেন, আমি প্রস্তুত।”

নজরুল ইসলামের বায়োপিকে অভিনয়টা কী তাঁর জীবনের সবচেয়ে বড় পাওয়া? এই প্রসঙ্গে তিনি জানান,”অবশ্যই, আমি নিজেকে ভাগ্যবান মনে করছি এর জন্য। আমায় যে পরিচালক পছন্দ করেছেন, এত বড় দায়িত্ব দিয়েছেন, আমি সত্যিই কৃতজ্ঞ।”

নজরুলের চরিত্রে কিঞ্জলকে কেন বেছে নিলেন পরিচালক? আব্দুল আলিম জানান,”কিঞ্জলের অভিনয় দক্ষতা আমার বরাবরই পছন্দ। আর যখন ছবির পরিকল্পনা করছিলাম তখন নজরুলের চরিত্রে অভিনেতা নির্বাচনের সময় আমার কিঞ্জলের নামই প্রথম মাথায় আসে। লুক সেট হলে দর্শকরা বুঝতে পারবেন ওঁর সঙ্গে মিল রয়েছে নজরুল ইসলামের। যেহেতু এই ছবিতে মেক আপের একটা বড় ভূমিকা রয়েছে ছবিতে তাই শীতকালে শুটিং শুরু করার পরিকল্পনা করছি। ” জানা গিয়েছে, কিঞ্জল ছাড়াও ছবিতে ফজলুল হকের চরিত্রে থাকছেন খরাজ মুখার্জি, নার্গিসের চরিত্রে থাকছেন অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়া।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bengali Cinema, #Tollywood, #Biopic, #Kazi Nazrul Islam

আরো দেখুন