রাজ্য বিভাগে ফিরে যান

হেরে যাচ্ছে বুঝে শেষ কামড় দিতে EVM-এ কারচুপি – বনগাঁয় BJP-কে নিশানা মমতার

May 14, 2024 | 2 min read

মমতা বন্দ্যোপাধ্যায়

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: লাগাতার প্রচার করে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়, আজ দুটি সভা করেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। প্রথম সভা ছিল বনগাঁ লোকসভায়। কল্যাণীর ১৪ নম্বর ওয়ার্ডের ফুটবল মাঠে তৃণমূল প্রার্থী বিশ্বজিৎ দাসের সমর্থনে তিনি সভা করেন। দ্বিতীয় সভাটি করেন শ্রীরামপুরে।

লোকসভা ভোটের ফলাফল নিয়ে এদিন বড় দাবি করেন তৃণমূল সুপ্রিমো, মমতা বলেন, “হাওয়া বদল হচ্ছে। ভাল করে জেনে রাখুন। কেউ ভয়ে বলতে পারছে না চতুর্থ দফা হয়ে গিয়েছে। বিজেপি খুব জোর ১৯৫-২০০ আসন পাবে। ‘ইন্ডিয়া’ পাবে ২৯৫-৩১৫ আসন। এই বার ৪০০ পার না পগার পাড়। বাঙালিরা কেউ চাই না তুমি আসুক। তুমি বাংলার কলঙ্ক।” আরও এক বিস্ফোরক দাবি করেন মমতা, “হেরে যাচ্ছে বুঝে শেষ কামড় দিতে ইভিএমে কারচুপি হচ্ছে। কেউ আলো বন্ধ করতে দেবেন না।”

মোদীকে কটাক্ষ করে মমতা বলেন, “অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের স্বামী বলছেন এ দেশের ভবিষ্যৎ নেই। মোদী আসলে দেশ শেষ। বিজেপির লোকেরাই বলছে। আবার বলছে লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ করে দেব। আমি বলছি হাত দিয়ে দেখান ওখানে।” বিজেপি প্রার্থী শান্তনু ঠাকুরকে আক্রমণ করে মমতা বলেন, “একটা কথা আপনাদের বলছি। একটা মতুয়ার গায়ে হাত দিতে দেব না। আপনার যিনি লোকসভার বিজেপি প্রার্থী এবং মন্ত্রী, তাঁর টিকি দেখতে পাওয়া যায়নি পাঁচ বছরে। আবার উনি নাগরিকত্ব দেব বলে নাম লিখিয়েছেন। শুনেছি, টাকাও তুলেছেন কোথাও কোথাও। নিজে আগে নাম লেখাননি কেন? লেখালেই বিদেশি। আমরা বিদেশি হতে চাই না। স্বদেশি থাকব।”

তিনি আরও বলেন, “ভোট এলে সিএএ-র কথা মনে পড়ে। মতুয়া ভোটের কথা মনে পড়ে। এরা (বিজেপি) এসসি, এসটি, সব তুলে দেবে। আদিবাসী এবং সংখ্যালঘুদের তুলে দেবে। হিন্দুদেরও তুলে দেবে। আসামে এনআরসি হওয়ার সময় ১৯ লক্ষ হিন্দু বাঙালি বাদ হয়েছিল। এখনও অনেকে জেলে। কয়েক দিন আগেও আমি গিয়ে ওদের দুঃখের কথা শুনে এসেছিলাম। মোদী গ্যারান্টি মানে নো গ্যারান্টি। পাঁচ বছর আগেও গ্যারান্টি দিয়েছিল। গ্যারান্টি দিয়ে কথা রাখা গেলে তার মূল্য আছে। কিন্তু কথা যদি না রাখা যায় এবং শুধু বিজ্ঞাপন দিয়ে প্রচার করা হয়, তা হলে তাকে আমি গ্যারান্টি মানি না। পাঁচ বছর আগে ১৫ লক্ষ টাকা করে দেওয়ার কছা ছিল। কেউ পেয়েছেন? ওটা মোদীর গ্যারান্টি নয় ফোর টোয়েন্টি। ১০ কোটি চাকরি দেওয়ার কথা ছিল, তা দেয়নি।”

রায়গঞ্জ সীমানায় গুলি চালানোর ঘটনায় বিএসএফ ও বিজেপিকে একযোগে আক্রমণ করে মমতা বলেন, “রায়গঞ্জ সীমানায় বিএসএফ আজ এক জনকে গুলি করেছে। গুলি করেই ওদের হাতে কিছু ঢুকিয়ে বলে বোমা ছিল বা অন্য কিছু ছিল। কালকেও রানাঘাটের দত্তফুলিয়ায় বিজেপির টোটো ছিল। বিএসএফ-এর লোকেরা বিজেপি কর্মীদের নিয়ে যাচ্ছিল। আমি টোটো ভাইদের অনুরোধ করব বিজেপির পাতা ফাঁদে পা দেবেন না।”

এদিন মমতা বলেন, কিছু দেয় না বিজেপি সরকার। জল, গ্যাস, চাল কিছু দেয় না। পেনশনও বন্ধ করে দিয়েছি। শুধু বাংলা পেনশেন দেয়।
তৃণমূল সুপ্রিমো জানান, সিপিএমের হার্মাদরাই এখন বিজেপিতে। তিনি বলেন, “সন্দেশখালিতে গিয়ে খোঁজ নিন, যারা কারসাজি করেছিল ওরা আগে সিপিএম করত। এখন বিজেপিতে। ওরা জানে না, মা-বোনেদের টাকাটা বড় কথা নয়, ওদের সম্মান করা বড় কথা। যা তা লিখিয়ে নেওয়া হয়েছে না জানিয়ে। শুধু বিজেপির মণ্ডল সভাপতিকে দোষ দিলে হলেও। যাঁরা মদত দিয়েছেন, যাঁরা বলেছেন বোম-রিভলবার চাই, তাঁদেরও শাস্তি দরকার। সত্যের জয় আছে। তোমার মিথ্যা বেরিয়ে যাবে। আসল রিপোর্ট বেরোতে সমস্ত সংবাদমাধ্যমকে সত্যি দেখাতে বারণ করছে বিজেপি।”

নির্বাচন কমিশনকে হাতের পুতুল বলেও কটাক্ষ করেন মমতা, “এ রকম নির্বাচন দেখিনি। আমি নির্বাচন কমিশনকে সম্মান করি। কিন্তু কয়েক জন বিজেপির হাতের পুতুল হয়ে গিয়েছে। দু’-তিন মাস ধরে নির্বাচন হচ্ছে। সব সরকারি কাজ বন্ধ। শুধু মোদীকে সমর্থন জোগাতে এমনটা করছে। আপনাদের জন্য অনেক সম্মান রইল। কিন্তু আপনাদের মতো লোক থাকলে মিটিং করতে বেশি সময় লাগবে না।”

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #bjp, #tmc, #bangaon, #Loksabha Election 2024, #rigging of EVM

আরো দেখুন