রাজ্য বিভাগে ফিরে যান

INDIA জোটের সরকার গঠনের পরিস্থিতি তৈরি হলে বাইরে থেকে সমর্থনের ঘোষণা মমতার

May 15, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় লাগাতার দাবি করে চলেছেন, এবার আর মোদীর ফেরা হচ্ছে না। আজ নির্বাচনী সভায় ফের একবার তিনি জানান, ২০২৪ সালে দিল্লিতে সরকার গড়বে ইন্ডিয়া জোট। জোট সরকারকে বাইরে থেকে সমর্থন করবে তৃণমূল কংগ্রেস। কার্যত দলের অবস্থান জানালেন তিনি।

বুধবার তৃণমূল সুপ্রিমো বলেন, চার দফায় ভোটগ্রহণ হয়েছে, তাতে বিজেপি হারবে। বাকি তিন দফাতেও জেতার খুব একটা সম্ভাবনা নেই। মমতা বলেন, “জেনে রাখুন, বাংলার সিপিএম-কংগ্রেসকে ধরবেন না, কারণ ওরা বিজেপির সঙ্গে রয়েছে। আমি দিল্লির কথা বলছি। সেখানে ইন্ডিয়া জোটকে নেতৃত্ব দিয়ে, বাইরে থেকে সমর্থন দিয়ে সরকার গঠন করে দেব আমরা। যাতে বাংলার মা-বোনেদের কোনও অসুবিধা না হয়, ১০০ দিনের কাজের টাকা না আটকায়।”

উল্লেখ্য, ইন্ডিয়া জোটের নামকরণ থেকে শুরু করে সমমনস্ক বিরোধী নেতাদের এক ছাতার তলায় আনায় অগ্রণী ভূমিকা নিয়েছিলেন মমতা। শোনা যায়, প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর জন্যই বাংলায় ইন্ডিয়া জোট হয়নি।
ভোট চালাকালীন তৃণমূলের অবস্থান স্পষ্ট করে দিলেন মমতা। এতদিন তিনি বলতেন, দিল্লিতে জোট সরকার হলে তৃণমূল নেতৃত্ব দেবে। এবার বললেন, দিল্লিতে জোট সরকার গড়তে বাইরে থেকে সমর্থন করবে তৃণমূল।

TwitterFacebookWhatsAppEmailShare

#INDIA alliance, #Mamata Banerjee, #delhi, #tmc, #Oppositions, #Loksabha Election 2024

আরো দেখুন