রাজ্য বিভাগে ফিরে যান

উচ্চ মাধ্যমিকের মেধা তালিকায় আরও ১২জন! সৌজন্যেই তৎকাল রিভিউ-স্ক্রুটিনির ফল

May 17, 2024 | < 1 min read

উচ্চ মাধ্যমিকের মেধা তালিকায় আরও ১২জন!

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: এ’বছর উচ্চ মাধ্যমিকের মেধাতালিকায় প্রথম দশে ছিলেন ৫৮ জন কিন্তু এখন বেড়ে হল ৭০।
তৎকাল রিভিউ-স্ক্রুটিনির প্রথম পর্যায়ের ফল প্রকাশিত হয়েছে। যার জেরে মেধা তালিকায় নতুন করে এলেন ১২ জন। নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনেরই চারজন ছাত্র নতুন করে ঢুকেছেন মেধা তালিকায়। নতুন অন্তর্ভুক্তি পাশাপাশি মেধা তালিকায় থাকা তিনজনের র‌্যাঙ্কের উন্নতিও হয়েছে। যাঁদের র‌্যাঙ্কে উন্নতি হয়েছে, তাঁরা হলেন অঙ্কিত পাল। তিনি পঞ্চম থেকে তৃতীয় হলেন। তিনি বাঁকুড়ার কেন্দুয়াডিহি হাইস্কুলের ছাত্র। হুগলি কলেজিয়েট স্কুলের অভ্রকিশোর ভট্টাচার্য ষষ্ঠ থেকে পঞ্চম হলেন এবং বৃষ্টি পাল নবম থেকে সপ্তমে এলেন, বৃষ্টি হুগলির চুঁচুড়া বালিকা বাণীমন্দিরের ছাত্রী। তৎকাল রিভিউ-স্ক্রুটিনিতে র‌্যাঙ্কের এত ফারাক হওয়ায় অনেকেই বিস্মিত! প্রশ্ন উঠছে, সাধারণ রিভিউ-স্ক্রুটিনির পরে সংখ্যাটা আরও বেড়ে যাবে না তো!

সংসদের তথ্য অনুযায়ী, রিভিউ-স্ক্রুটিনি মিলিয়ে ২০২৪ জনের ফলাফল প্রকাশিত হয়েছে। বিষয়ভিত্তিক আবেদন ছিল ২২ হাজার ৮৩৬ পেপারে। তার মধ্যে ২২ হাজার ১৩৮টি পেপারের ফল প্রকাশিত হয়েছে, এখনও সাতশো বাকি। নম্বর বেড়েছে ৫ হাজার ৪৫৯টি পেপারে।

ইচ্ছুক ছাত্রছাত্রীদের জন্য বেশি ফি নিয়ে চলতি বছরই তৎকাল রিভিউ-স্ক্রুটিনির ব্যবস্থা চালু করেছিল সংসদ। তবে দেখা যাচ্ছে, সাধারণ পদ্ধতির রিভিউ-স্ক্রুটিনিতে যা আবেদন থাকে, তার অর্ধেকই তৎকাল পদ্ধতিতে জমা পড়ে গিয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Merit List, #uchcha madhyamik, #review scrutiny, #Education, #West Bengal, #students

আরো দেখুন