রাজ্য বিভাগে ফিরে যান

দিল্লিতে ‘ইন্ডিয়া’ ক্ষমতায় এলে NRC, CAA, ইউনিফর্ম সিভিল কোড আমরা বাতিল করব – ঝাড়গ্রামে মমতা

May 17, 2024 | 2 min read

ঝাড়গ্রামে দলীয় প্রার্থীর সমর্থনে সভা করেন মমতা বন্দ্যোপাধ্যায়

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: শেষ তিন দফার ভোট বাকি, জোরকদমে প্রচার চালাচ্ছেন তৃণমূল সুপ্রিমো, রীতিমতো প্রচারের বাইশ গজে স্লগ ওভারের ঝোড়ো ব্যাটিং করছেন মমতা। এদিন লোকসভা ভোটের প্রচারে ঝাড়গ্রামে দলীয় প্রার্থীর সমর্থনে সভা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়াও ঘাটালের তৃণমূল প্রার্থী দেবের সমর্থনে একটি সভা এবং মেদিনীপুরের প্রার্থী জুন মালিয়ার সমর্থনে রোড শোও করেন তৃণমূল নেত্রী।

তৃণমূল সরকারের আমলে জঙ্গলমহলের উন্নয়ন ও শিক্ষার প্রসারের ছবি তুলে ধরে মমতা বলেন, “আগে পড়াশোনায় পিছিয়ে ছিল জঙ্গলমহল। আজ এখানে ছেলেমেয়েরা ডাক্তার, ইঞ্জিনিয়ার হচ্ছে, বড় বড় অফিসার হচ্ছে। এটা আমার গর্ব। সাঁওতালি ভাষাকে কেউ গুরুত্ব দিত না। আমরা এসে প্রথম এই ভাষাকে গুরুত্ব দিই।”

এরপরেই বিজেপির বিরুদ্ধে আক্রমণের ঝাঁঝ বাড়ান মমতা, বলেন; “যদি এনআরসি, সিএএ না চান, বিজেপিকে ভোট দেবেন না। সিএএ একটা ভাঁওতা। বিজেপির মতো এত বড় চোর, ডাকাত কোথাও নেই। বিজেপির বিরুদ্ধে আওয়াজ তুলতে হবে।”

ঝাড়গ্রামের বিজেপি প্রার্থী প্রসঙ্গে মমতা বলেন, তিনি চাইলেই ওঁর ছাড়পত্র আটকে দিতে পারতেন। ওদের বেশি লোভ তো। ভাবলাম, যাক। টাকা করে আসুক। এলাকায় ডাক্তার নেই। উনি ভোটে লড়লে ডাক্তারি কে করবে? মানুষ পরিষেবা কোথায় পাবেন? উল্লেখ্য, চিকিৎসক প্রণত টুডুকে ঝাড়গ্রামে প্রার্থী করেছে বিজেপি। তিনি রাজ্য সরকারের চাকরিতে ইস্তফা দিয়ে ভোটে লড়তে নামেন।

বিরোধী জোট নিয়ে এদিন মমতা বলেন, “দিল্লিতে ইন্ডিয়া ক্ষমতায় এলে এনআরসি, সিএএ, ইউনিফর্ম সিভিল কোড আমরা বাতিল করব। বাংলায় সিপিএম কংগ্রেসের সঙ্গে আমাদের সম্পর্ক নেই। দিল্লিতে আছে।”

ঘাটলে দাঁড়িয়ে দেবকে দরাজ সার্টিফিকেট দিলেন মমতা, বললেন, “কোভিডের সময় অনেক পরিযায়ী শ্রমিককে ফিরিয়েছে। অনেক কাজ করে মানুষের জন্য। খুব ভাল ছেলে।” পাশাপাশি ঘাটাল মাস্টার প্ল্যান নিয়েও বড় ঘোষণা করলেন মমতা, বললেন; “এক-দু’বছর লাগবে। একটু অপেক্ষা করতে হবে। সার্ভে শুরু করা হয়েছে। তিন-চার বছরের মধ্যে মাস্টারপ্ল্যান শেষ হবে।”

TwitterFacebookWhatsAppEmailShare

#election campaign, #Paschim Medinipur, #ghatal, #Uniform Civil Code, #Loksabha Election 2024, #CAA, #Mamata Banerjee, #NRC

আরো দেখুন