কলকাতা বিভাগে ফিরে যান

ফের ছক ফাঁস! বঙ্গভোটে ভিনরাজ্যের ভোটারদের প্রভাব খাটাচ্ছে BJP?

May 17, 2024 | < 1 min read

ভিন রাজ্যের পদ্ম পার্টির নেতারা বাংলায় এসে কমিউনিটি ভোটে প্রভাব বিস্তারের চেষ্টা করছেন

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ভিন রাজ্যের পদ্ম পার্টির নেতারা বাংলায় এসে কমিউনিটি ভোটে প্রভাব বিস্তারের চেষ্টা করছেন? বঙ্গে বসবাসকারী ভিনরাজ্যের ভোটারদের BJP-কে ভোট দিতে কার্যত বাধ্য করা হচ্ছে অভিযোগ উঠেছে। সূত্রের খবর, কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জায়গায় বিভিন্ন কমিউনিটির লোকজনদের সঙ্গে গোপন মিটিং করছেন ভিন রাজ্যের গেরুয়া নেতারা। ইতিমধ্যে বাংলায় ভোট প্রচারে এসেছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী ভজনলাল শর্মা, উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি, অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা।

সূত্রের খবর, কলকাতা-সহ রাজ্যে বসবাসকারী মারোয়ারি, গুজরাটি, উত্তর ভারতীয়, বিহারি, ওড়িয়া, তামিল, অসমীয়ারাদের সঙ্গে বৈঠক করে পদ্মফুলে ভোট দিতে বলছেন ভিন রাজ্যের বিজেপি নেতারা। বিভিন্ন জায়গাতেই এই বৈঠক করা হয়েছে বলে জানা গিয়েছে। অভিযোগ, বুধবার রাতে কলকাতায় রাজস্থানের মুখ্যমন্ত্রী ভজনলাল শর্মা হাওড়া ও উত্তর কলকাতায় বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মসূচি ও গোপন বৈঠকে অংশ নেন। মুর্শিদাবাদ, আসানসোল ও বীরভূমে এসেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। কৃষ্ণনগর ও বারাকপুরে প্রচারে এসে অন্যান্য রাজ্যের কমিউনিটির লোকজনের সাথেও মিটিং করেন অসমেরমুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। এইসব গোপন মিটিংয়ে বিজেপিকে ভোট দেওয়ার জন্য প্রভাব খাটানো হচ্ছে করা হচ্ছে বলে শোনা যাচ্ছে।

প্রসঙ্গত, বাংলায় কোনও সাম্প্রদায়িক মেরুকরণ নেই। সব সম্প্রদায়, অন্যান্য কমিউনিটির মানুষ এখানে মিলেমিশে থাকেন। তাঁরা ভোটে তাদের পছন্দের দলকেই ভোট দেন। এইসব কমিউনিটির লোকজনদের পদ্ম ফুলে ভোট দেওয়ার জন্য প্রভাবিত করার বিজেপির নয়া ব্লুপ্রিন্টও এবারে ফাঁস হয়ে গেল। তাই বঙ্গ ভোটের আবহে বিজেপির নয়া পর্দাফাঁস হতেই ফের অস্বস্তিতে পদ্ম-শিবির।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #bjp, #Loksabha Election 2024, #Community, #Community Voters

আরো দেখুন