রাজ্য বিভাগে ফিরে যান

Lok Sabha 2024: শ্রীরামপুরের কল্যাণ কি পারবেন জিতে নয়া রেকর্ড গড়তে?

May 17, 2024 | < 1 min read

তৃণমূলের হেভিওয়েট প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায়

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মনে রয়েছে শ্রীরামপুর কেন্দ্রে একটি মেডিক্যাল কলেজ গড়ার ইচ্ছে, বুকে রয়েছে প্রাচীন শ্রীরামপুর কলেজকে প্রেসিডেন্সির মতো উন্নীত করার স্বপ্ন। পঞ্চম দফার লোকসভা ভোটে সিপিএম প্রার্থী দীপ্সিতা ধর, বিজেপি প্রার্থী কবীরশঙ্কর বসুর তুলনায় কী এগিয়ে তৃণমূলের হেভিওয়েট প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায়? এবারের নির্বাচনে কল্যাণবাবু কি পারবেন জিতে নয়া রেকর্ড গড়তে?

পঞ্চম দফা লোকসভা নির্বাচনে ভোট প্রচারে নজর কেড়েছেন বর্ষীয়ান তৃণমূল প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায় (Kalyan Banerjee)। শ্রীরামপুর লোকসভা কেন্দ্র থেকে টানা তিন বার সাংসদ হয়েছেন তিনি। এবারের ভোটে জিতলে নতুন নজির গড়বেন তৃণমূলের এই সেনাপতি। অতীত রাজিনীতির নথি বলছে, শ্রীরামপুরে কেউ টানা চার বার সাংসদ হননি। তবে এবারে ভোটের অঙ্ক বলছে, এই কেন্দ্রে বামেদের সঙ্গে আইএসএফের ভোট ভাগাভাগিতে লাভ হবে তৃণমূলেরই।

রাজনৈতিক মহলে খবর, রনংদেহি রূপে পরিচিত হলেও কল্যাণ বন্দ্যোপাধ্যায় আসলে তৃণমূলে ‘দিদি-অন্তঃপ্রাণ’। মঙ্গলবার তাঁর প্রচারে যোগ দিয়েছিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী। আর তাতেই তাঁর আত্মতৃপ্তি এবং আত্মবিশ্বাসের পারদ দিগুণ চড়েছে। এদিনের সভায় তাঁর প্রিয় ‘মমতা দিদি’ ছাড়াও উপস্থিত ছিলেন জেলা নেতৃত্ব, পুরসভার চেয়ারম্যানরা। কল্যাণ বাবু মনে করেন, দিদি আসার পরে তাঁর জেতার পথ কয়েক কদম এগিয়ে গেল। তিনি আশাবাদী, এবারের ভোটে জিততে তাঁর কোনও অসুবিধে হবে না। কারণ ব্যাখ্যা দিয়ে তিনি জানান, শ্রীরামপুর লোকসভা কেন্দ্রের ৭টি বিধানসভার মধ্যে ডোমজুড়ে তৃণমূল সবচেয়ে বেশি লিড পাবে। আর উত্তরপাড়া বিধানসভা এলাকায় সিপিএমের ভোট থাকলেও এখানেও এগিয়ে রয়েছে ঘাসফুলই। ব্যতিক্রম শুধু চাঁপদানিতে বিজেপি’র ভোট নিয়ে। তাই তাঁর তেমন সমস্যা হবে না। তবে যাই হোক না কেন, গতবারের ভোটে লাখখানেক ব্যবধান এবারে ধরে রাখারই চ্যালেঞ্জ কল্যাণের।

TwitterFacebookWhatsAppEmailShare

#Serampore, #Loksabha Election 2024, #tmc, #Kalyan Banerjee

আরো দেখুন