কলকাতা বিভাগে ফিরে যান

সপ্তম দফার আগে কলকাতার কোথায় জোড়া রোড-শো মমতার?

May 18, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে মেটিয়াবুরুজে ২৯ মে সভা করবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। একই মঞ্চে থাকবেন মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা ডায়মন্ড হারবারের প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায়। ২৭ মে কলকাতা উত্তরে কাঁকুড়গাছি থেকে তিন কিলোমিটার রোড শো করবেন মমতা। ৩০ মে কলকাতা দক্ষিণে যাদবপুর থেকে আলিপুর ফায়ারব্রিগেড পর্যন্ত ৮ কিলোমিটার মেগা রোড শো করবেন মমতা। তার মাধ্যমে নির্বাচনী প্রচার শেষ করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

২৩ তারিখ সল্টলেকে সভা করবেন মমতা। মুখ্যমন্ত্রীর সভায় বেশি সংখ্যক মহিলা জমায়েতের টার্গেট নিয়েছে তৃণমূল। প্রতিটি ওয়ার্ডে প্রস্তুতিও শুরু হয়েছে। ২০১৯ সালে লোকসভা নির্বাচনে সল্টলেক তথা বিধাননগর বিধানসভা এলাকায় পিছিয়ে ছিল তৃণমূল। ২০২১ সালে লিড নেয় তৃণমূল। ২০০৯ সাল থেকে ২০১৯, বারাসত লোকসভা কেন্দ্র থেকে পরপর তিনবার জয়ী হয়েছেন তৃণমূল কংগ্রেসের ডাঃ কাকলি ঘোষ দস্তিদার। এবারেও তিনিই তৃণমূলের প্রার্থী। তৃণমূল নেতৃত্বের দাবি, এবারের লোকসভা নির্বাচনে সল্টলেকের মানুষ তৃণমূলকেই লিড দেবেন। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে ১ লক্ষ ১০ হাজারের বেশি লিড পেয়ে জয়ী হয়েছিলেন কাকলি। কিন্তু বিধাননগর বিধানসভায় ১৮,৯১৬ ভোটে তিনি পিছিয়ে ছিলেন। ২০২১ সালের বিধানসভা নির্বাচনে বিজেপিকে হারিয়ে তৃণমূল প্রার্থী সুজিত বসু প্রায় ৮ হাজার ভোটে লিড পান। লিড আরও বাড়াতে মরিয়া তৃণমূল। জানা গিয়েছে, সল্টলেকের বিএফ-সিএফ মাঠ নির্বাচিত করা হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#kolkata uttar, #kolkata dakshin, #mega rally, #Kolkata, #Mamata Banerjee, #abhishek banerjee, #tmc, #Rally, #Loksabha Election 2024

আরো দেখুন