রাজ্য বিভাগে ফিরে যান

প্রচারেও মিথ্যাচার মোদীর! সিঙ্গাপুরের মেট্রোরেল দেখিয়ে কৃতিত্বের দাবি পদ্ম পার্টির

May 19, 2024 | < 1 min read

বিজেপির বিজ্ঞাপনে সিঙ্গাপুরের মেট্রো, ছবি সৌজন্যে-bjp bengal X handel

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বিরোধীদের অভিযোগ ছিল মোদী মিথ্যে প্রতিশ্রুতি দেন, এবার প্রচারেও দেখা গেল মিথ্যাচার! তবে এ জিনিস নতুন না। যোগী, মোদীরা অন্যান্য দেশ বা রাজ্যের জিনিসপত্র দেখিয়ে নিজেদের সাফল্যে বলে দাবি করছেন। এ প্রবণতা দীর্ঘদিন ধরেই চলছে। এবার সিঙ্গাপুরের মেট্রোরেল দেখিয়ে কৃতিত্বের দাবি করল পদ্ম পার্টি। শনিবার একটি বিজ্ঞাপন সামনে এল। গত বুধবার বঙ্গ বিজেপির অফিসিয়াল এক্স হ্যান্ডেলে একটি বিজ্ঞাপন পোস্ট করা হয়। তাতে লেখা হয়, ‘কর্মসংস্থান না বাড়লে কীভাবে ভারতের শহরে শহরে পৌঁছে গেল মেট্রো পরিষেবা?’ বিজ্ঞাপনে প্রধানমন্ত্রীর পিছনে দেখা যাচ্ছে একটি মেট্রো রেক ও একঝাঁক লাইনের ছবি। আদপে তা সিঙ্গাপুরের জুরং ইস্ট মেট্রো স্টেশনের ছবি। ২০২০ সালের নভেম্বরে তা প্রকাশ করেছিলেন ফোটোগ্রাফার শন অ্যাং। বিরোধীদের কর্মসংস্থান সংক্রান্ত খোঁচার জবাব দিতে গিয়ে মহা বিপদে পড়ল বিজেপি।

বঙ্গ বিজেপির পোস্ট করা বিজ্ঞাপনের স্ক্রিনশট ও সিঙ্গাপুরের ছবিটি, এক্স হ্যান্ডলে পোস্ট করেন তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ সাকেত গোখলে। তিনি লেখেন, ‘বঙ্গ বিজেপি মেট্রো রেলের ছবির সঙ্গে প্রধানমন্ত্রীর ছবি শেয়ার করেছে। তাদের দাবি, অসংখ্য মেট্রো লাইন তৈরি করেছেন মোদী। যদিও এটি সিঙ্গাপুর মেট্রোর ছবি। এখন সিঙ্গাপুর যদি বিশ্বগুরু মোদীর নেতৃত্বে অখণ্ড ভারতের অংশ না হয়ে থাকে, তাহলে এটি বিজেপির আরও এক মিথ্যা প্রচারের উদাহরণ। গত ১০ বছরে কোনও কাজ করেননি মোদী। তাই তাঁকে মিথ্যাচার, বিদ্বেষ ভাষণ, ভুয়ো প্রচারের আশ্রয় নিতে হচ্ছে।’

একুশের বিধানসভা নির্বাচনেও প্রায় একই কান্ড ঘটিয়েছিল বিজেপি। ২০২১ সালের সেপ্টেম্বরে যোগী আদিত্যনাথ সরকারের সাফল্যের বিজ্ঞাপনে কলকাতার ‘মা ফ্লাইওভার’ ঠাঁই পেয়েছিল। আবারও একই জিনিসের পুনরাবৃত্তি।

TwitterFacebookWhatsAppEmailShare

#BJP Bengal, #Advertisement, #Singapore's Metro Project, #Singapore’s metro, #Modi

আরো দেখুন