দেশ বিভাগে ফিরে যান

সুরাসক্তিতেও শীর্ষে মোদীর রাজ্য, গুজরাতে প্রায় ১,৪৬২ কোটি টাকার মাদকদ্রব্য বাজেয়াপ্ত কমিশনের

May 19, 2024 | 2 min read

সবচেয়ে বেশি হিসাব-বহির্ভূত জিনিস বাজেয়াপ্ত হয়েছে খোদ মোদীর রাজ্য গুজরাতে

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: পঞ্চম দফার ভোটের আগেই বড়সড় অস্বস্তিতে পদ্মশিবির। সবচেয়ে বেশি হিসাব-বহির্ভূত জিনিস বাজেয়াপ্ত হয়েছে খোদ মোদীর রাজ্য গুজরাতে। নির্বাচন কমিশন জানিয়েছে, ভোটঘোষণা থেকে এখনও পর্যন্ত দেশে প্রায় ৯০০০ কোটি টাকার হিসাব-বহির্ভূত নগদ, মদ, মাদক, দামি ধাতু, উপঢৌকন বাজেয়াপ্ত করা হয়েছে। সবচেয়ে বেশি হিসাব-বহির্ভূত জিনিস বাজেয়াপ্ত হয়েছে গুজরাতে। সেখানে ১,৪৬১.৭৩ কোটি টাকার হিসাব-বহির্ভূত মদ, মাদক, উপঢৌকন বাজেয়াপ্ত হয়েছে। গত তিন দিনে প্রধানমন্ত্রী মোদীর রাজ্য থেকে শুধু মাদকই বাজেয়াপ্ত হয়েছে ৮৯২ কোটি টাকার, যেখানে নিষিদ্ধ মদ। গুজরাত এটিএস (সন্ত্রাসদমন শাখা), নার্কোটিক কন্ট্রোল ব্যুরো (এনসিবি), ভারতীয় উপকূলরক্ষী বাহিনী এ সব বাজেয়াপ্ত করেছে।

কমিশন সূত্রে খবর, গত দু’মাসে দেশে প্রায় ৮,৮৮৯ কোটি টাকার হিসাব-বহির্ভূত নগদ, মদ-সহ অন্য জিনিস বাজেয়াপ্ত করা হয়েছে। তার মধ্যে প্রায় ৩,৯৫৮ কোটি টাকার হিসাব-বহির্ভূত মাদক বাজেয়াপ্ত করা হয়েছে। পাশাপাশি, ৮৪৯.১৫ কোটি নগদ টাকা, ৫.৩৯ কোটি লিটার মদ বাজেয়াপ্ত করা হয়েছে। বাজেয়াপ্ত করা মদের মূল্য ৮১৪.৮৫ কোটি টাকা। ১২৬০.৩৩ কোটি টাকার দামি ধাতু, ২০০৬.৫৬ কোটি টাকার উপঢৌকন উদ্ধার করা হয়েছে। পাঁচ বছর আগে ২০১৯ সালের লোকসভা নির্বাচনে দেশে মোট ৩,৪৭৫ কোটি টাকার নগদ, মদ, মাদক, উপঢৌকন উদ্ধার করা হয়েছিল। বাজেয়াপ্তের পরিমাণ সবচেয়ে বেশি মোদীর রাজ্য গুজরাতে। এখানে ১,৪৬১.৭৩ কোটি টাকার হিসাব-বহির্ভূত মদ, মাদক, উপঢৌকন বাজেয়াপ্ত করা হয়েছে। তার মধ্যে গত তিনদিনে বাজেয়াপ্ত হয়েছে ৮৯২ কোটি টাকার মাদক।

এর আগে শবিবার এক নির্বাচনী জনসভায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বিস্ফোরক অফিযোগ করে বলেছিলেন যে, আবাস যোজনায় টাকা নেই, ১০০ দিনের কাজের টাকা বন্ধ। অথচ বাংলায় বিজেপির বিজেপির মদের বাজেট ৪০ কোটি! কমিশনের তথ্য অভিষেকের সেই দাবিকেই মান্যতা দিল বলে মনে করা হচ্ছে। রাজনৈতিক মহলে কান পাতলে শোনা যায়, সুরা আসক্তিতে বঙ্গের পদ্ম ব্রিগেড মোদীর ‘গুজরাত মডেল’-কেই অনুসরণ করেছে ।

TwitterFacebookWhatsAppEmailShare

#liquor, #Drugs, #Lok Sabha elections 2024, #freebies, #Election Commision of India

আরো দেখুন