রাজ্য বিভাগে ফিরে যান

অন্য প্রার্থীদের তুলনায় কতটা গরিব দেবাংশু? কী বলছে হলফনামা?

May 19, 2024 | < 1 min read

দেবাংশু ভট্টাচার্য

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: প্রচার, স্লোগান, ডিবেটের মঞ্চ ছেড়ে এবার সরাসরি ভোট ময়দানে দেবাংশু ভট্টাচার্য। তমলুকে লড়ছেন তিনি। জমা দিয়েছেন মনোনয়ন। সিভিল ইঞ্জিনিয়ারিং নিয়ে ডিপ্লোমা করা দেবাংশু ভট্টাচার্যর পেশা কী? কত টাকা আয় করেন তিনি?

উত্তর মিলেছে নির্বাচনী হলফনামায়। বিগত তিন অর্থবর্ষের আয়ের হিসেব দিয়েছেন দেবাংশু (Debangshu Bhattacharya)। ২০২২-২৩ অর্থবর্ষে তাঁর আয় ছিল ৪,৯৯,৮২০ টাকা। ২০২১-২২ অর্থবর্ষে তাঁর আয় ছিল ৪,৯৭,৪৯০ টাকা। ২০২০-২১ অর্থবর্ষে ৪,৯৯,৯৮০ টাকা আয় করেন তিনি। তাঁর হাতে নগদ রয়েছে ৫৬ হাজার টাকা। তিন ব্যাঙ্ক অ্যাকাউন্টে লক্ষাধিক টাকা জমা আছে তাঁর। আয়ের উৎস হিসেবে দেবাংশু জানিয়েছেন, সোশ্যাল মিডিয়ায় কনটেন্ট ক্রিয়েটার হিসেবে কাজ করেন তিনি। ফ্রিল্যান্সিং থেকেই তিনি আয় করেন বলে জানিয়েছেন।

পোস্ট অফিসের স্কিমের পাশাপাশি জীবন বিমা নিগমের পলিসিতে বিনিয়োগ করেছেন তিনি। দেবাংশুর মোট অস্থাবর সম্পত্তি ১৮,৩০,৭৬৪ টাকা। কোনও জমি বা বাড়ি নেই বলেই উল্লেখ করা হয়েছে তাঁর হলফনামায়।

অন্যদিকে, দেবাংশু উল্টে দিকে রয়েছে প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। হলফনামা অনুযায়ী বিজেপি প্রার্থী ২০২২-২৩ অর্থবর্ষে আয় করেছেন ৫৯,৩৬,৫০০ টাকা, ২০২১-২২ সালে তাঁর আয় ৪২,১৬,০১৮ টাকা, ২০২০-২১ সালে তাঁর আয় ৩৮,৮৪,০২১ টাকা, ২০১৯-২০ সালে তাঁর আয় ৩৫,৬২,৪৪০ টাকা এবং ২০১৮-১৯ সালে তাঁর আয় ৩১,০৬,৩৩৬ টাকা। অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একটি গাড়ি রয়েছে, যার দাম ৫ লক্ষ ৮২ হাজার ৫৮৪। ২টি আংটি এবং ১০ গ্রামের স্টোন রয়েছে তাঁর। যেগুলির আর্থিক মূল্য ৭৫ হাজার। সল্টলেকে একটি ফ্ল্যাট রয়েছে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের। যার বর্তমান মূল্য ৯৫ লক্ষ টাকা। অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের অস্থাবর সম্পদ রয়েছে ৩ কোটি ৭ লক্ষ ২১ হাজার টাকার।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #Debangshu Bhattacharya

আরো দেখুন