রাজ্য বিভাগে ফিরে যান

ভোটের আগে BJP-র প্ল্যান-এ ছিল সন্দেশখালি, বসিরহাটের সভায় বিস্ফোরক মমতা

May 21, 2024 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: সন্দেশখালি কান্ডের পর আজ বসিরহাটে আসেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়, দলের প্রার্থী হাজি শেখ নুরুল ইসলামের সমর্থনে সভা করলেন মমতা। তাঁর বক্তব্যে উঠে এল সদেশখালির প্রসঙ্গ, বললেন; “ভোটের আগে বিজেপির প্ল্যান-এ ছিল সন্দেশখালি। বাতিল হয়ে গিয়েছে। মা বোনেরাই বাতিল করে দিয়েছেন। এখনও প্ল্যান বি জারি রয়েছে। ধর্মস্থানে অশান্তি তৈরির চেষ্টা করা। সন্দেশখালির মা বোনেদের সঙ্গে যা ঘটেছে, তার জন্য হৃদয়ের অন্তঃস্থল থেকে দুঃখিত। মা-বোনেদের নিয়ে যেন অসম্মানের খেলা কেউ না খেলে।”

তিনি বলেন, “চক্রান্ত করার জন্য ভোটের আগে কাউকে ২০০০, কাউকে ৫০০০ সিয়ে তাকে দিয়ে লিখিয়ে নিচ্ছে ওরা (বিজেপি), চক্রান্ত করাচ্ছে, পার্টি অফিস থেকে কোটি কোটি টাকা বের হচ্ছে। আর যে সেটা ধরল, তাকেই নির্বাচন কমিশন সাসপেন্ড করে দিল। কী ভাবে চলছে আমাদের দেশটা। বিজেপি চক্রান্ত করতে কোটি কোটি টাকা খরচ করে, ১০০ দিনের কাজের টাকা দেয় না।”

তিনি আরও বলেন, “যদি আপনাদের মনে হয়, কারও উপরে রাগ আছে। আপনাদের বলার অধিকার আছে। আপনারা একটা চিঠি আমার বাড়িতে পৌঁছে দেবেন। আমি একদিন হোক দু’দিন হোক, আমি ঠিক দেখে নেব। চিঠিটা আর্জেন্ট হলে আগে করে দেব। সব করতে পারি তা তো নয়। কিন্তু ৯৯.৯ শতাংশ ক্ষেত্রে যতটা করতে পারি, করে দিই।”

চাকরি বাতিল নিয়ে বসিরহাটে নাম না করে শুভেন্দুকে নিশানা করেন মমতা। বললেন, “একজন বোমা ফাটিয়ে নাচছিলেন ধিন তাক ধিন তাক তা। কী না ২৬ হাজার চাকরি খেয়েছে!”

বিজ্ঞাপন নিয়ে মোদীকে খোঁচা দিয়ে মমতা বলেন, “মোদীবাবু খবরের কাগজে বড় বড় বিজ্ঞাপন দিয়েছিল মোদীর গ্যারান্টি বলে। আমাদের আক্রমণ করছিল। এটা বেআইনি। হাইকোর্ট কাল বলে দিয়েছে, হ্যাঁ এটা বেআইনি।”

মোদীর বিরুদ্ধে আক্রমণ শানিয়ে মমতা বলেন, “আপনার আমলে ভারতবর্ষে সবচেয়ে বেশি মেয়েদের উপর অত্যাচার হয়েছে। উত্তরপ্রদেশে মহিলাদের উপর অত্যাচার হয়েছে। দলিতদের উপর অত্যাচার হয়েছে। আমাদের এখানে হয় না। আমাদের এখানে যে দু’-একটা ঘটনা হয়, আমরা সঙ্গে সঙ্গে তার ব্যবস্থা নিই। রাম হোক বা রহিম কেষ্ট হোক বা বিষ্টু। সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হয়। কাউকে ছা়ড়া হয় না।”

বসিরহাটবাসীর উদ্দেশ্যে মমতা বলেন, “২০২১ সালের ভোটের আগে লক্ষ্মীর ভান্ডার করে দেব বলেছিলাম, করেছি। কৃষকদের সাহায্য করার কথা বলেছিলাম করেছি। যা যা বলেছিলাম সব করেছি। বিনা পয়সায় আপনারা রেশন পাচ্ছেন। ১০০ দিনের কাজের টাকাও আমরা দিয়ে দিয়েছি। যেটা মোদীর দেওয়ার কথা ছিল। সুন্দরবন নিয়ে নতুন মাস্টারপ্ল্যান তৈরি করছি, আপনাদের জেলা নতুন জেলা হবে, বসিরহাটের বেশির ভাগ অঞ্চলগুলি নিয়ে একটা জেলা হবে। ওই দিকে বকখালি সাগরদ্বীপ নিয়ে আরও একটা জেলা হবে।”

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #basirhat, #bjp, #Sandeshkhali, #loksabha elections 2024, #plan, #Sandeshkhali Exposed

আরো দেখুন