রাজ্য বিভাগে ফিরে যান

মমতার প্রশংসায় ভারত সেবাশ্রম সঙ্ঘ ও রামকৃষ্ণ মিশনের সন্ন্যাসীরা, দেখুন ভিডিও

May 22, 2024 | < 1 min read

মমতার প্রশংসায় ভারত সেবাশ্রম সঙ্ঘ ও রামকৃষ্ণ মিশনের সন্ন্যাসীরা

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: কামারপুকুরের এক সভামঞ্চ থেকে ভারত সেবাশ্রম সঙ্ঘের এক সাধুর বিরুদ্ধে সরব হয়েছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর থেকেই তৃণমূল নেত্রীকে হিন্দু বিরোধী প্রমাণ করতে মরিয়া হয়ে বিজেপি। তবে স্বয়ং ভারত সেবাশ্রম সঙ্ঘের প্রধান সচিব স্বামী বিশ্বাত্মানন্দ (দিলীপ মহারাজ) বলছেন, নিছক ভুল বোঝাবুঝির ফলে একেবারে ব্যক্তিগত স্তর থেকে কিছু মন্তব্য করা হয়েছে। এর সঙ্গে ভারত সেবাশ্রম সঙ্ঘ কোনও ভাবে জড়িত নয় বলেও সাফ জানিয়েছেন তিনি।

মমতার ভূয়সী প্রশংসা করেন দিলীপ মহারাজ। তাঁর কথায়, মমতা সব সময় সঙ্ঘের পাশে থাকেন এবং সব রকম ভাবে সাহায্য করেন। তিনি আরও জানিয়েছেন, সঙ্ঘ কারও বিরুদ্ধে বা বিপক্ষে নয়। জনকল্যাণমূলক কাজে চালিয়ে যেতে দিল্লির পাশাপাশি রাজ্য সরকারও সমান ভাবে সঙ্ঘের পাশে থাকে।

সম্প্রতি মমতা বলেন, তিনি রামকৃষ্ণ মিশন, ভারত সেবাশ্রম সঙ্ঘের মতো প্রতিষ্ঠানগুলিকে শ্রদ্ধা করেন। সম্মান করেন। ওঁদের সঙ্গে তাঁর সম্পর্ক খুব ভাল। কিন্তু, দু-একজন আছেন, যাঁরা রাজনীতি করছেন, ঠিক করছেন না। মমতা বলেন, “রাজনীতি করতে হলে বুকে দলীয় প্রতীক লাগিয়ে রাজনীতি করুন। প্রতিষ্ঠান ভাঙিয়ে নয়।”

দেশ বাঁচান গণমঞ্চের সদস্য প্রসূন ভৌমিক, সম্প্রতি একটি ভিডিও পোস্ট করেন। ওই ভিডিওতে রামকৃষ্ণ মিশনের স্বামী পরমানন্দ মহারাজ মুখ্যমন্ত্রীর ভূয়সী প্রশংসা করেন। দেখুন কী বললেন মহারাজ?

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Mamata Banerjee, #politics, #Ramakrishna Mission, #Bharat Sevashram Sangha

আরো দেখুন